সিলেট নগরীতে বসবাসরত দিরাই-শাল্লাবাসীর সাথে সাংসদ সুরঞ্জিত সেনের মতবিনিময়

34

aaaaaaaaসুনামগঞ্জ-২ আসনের সাংসদ প্রবীণ রাজনীতিবিদ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, সংস্কৃতিতে শুধু নয় ভাটিবাংলা শিক্ষা ক্ষেত্রেও অনেক আগে থেকে অগ্রসর ছিল। শতবর্ষী দিরাই উচ্চ বিদ্যালয় এর প্রমাণ দেয়। এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের শতবর্ষপূর্তি উৎসবের মধ্য দিয়ে দেশবাসীর সামনে এ সত্য উদ্ভাসিত হবে।
শনিবার দুপুরে সিলেট সার্কিট হাউসে মহানগরীতে বসবাসরত দিরাই ও শাল্লা উপজেলাবাসীর সাথে দিরাই উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব নিয়ে মতবিনিময় কালে তিনি একথা বলেন।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, শতবছরের পুরনো এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে অনেক প্রতিভা বিকশিত হয়ে দেশে-বিদেশে ছড়িয়ে পড়েছে। তাদের মিলনমেলা সোনালী অতীতকে নতুন প্রজন্মের সামনে তুলে আনবে। এ লক্ষ্যেই শতবর্ষ পূর্তি উৎসবের উদ্যোগ নেয়া হয়েছে।
তিনি বলেন, এই শতবর্ষ পূর্তি উৎসব ভাটিবাংলার সকল মানুষের নতুন ফসল ঘরে তোলার পূর্ব মুহূর্তে আরেকটি আনন্দ আয়োজন হয়ে উঠবে।
মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রবীণ রাজনীতিবিদ মহিম চন্দ্র দাস, অধ্যক্ষ আব্দুল হান্নান চৌধুরী, অধ্যক্ষ প্রভাকর চৌধুরী, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, ব্যবসায়ী আজিজুল হক চৌধুরী মতি, সাবেক কাস্টমস কর্মকর্তা মনোরঞ্জন সরকার, সাবেক যুগ্ম সচিব সৈয়দ উমর খৈয়াম, সাংবাদিক আল-আজাদ, ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মো. নেছার আলম মুকুল, শিল্পপতি ওসমান খাদেম পার্সি, সিলেটের অতিরিক্ত পিপি এডভোকেট শামসুল ইসলাম, বোরহান উদ্দিন, শহিদুর রহমান টিটো প্রমুখ।
পরে অধ্যক্ষ আব্দুল হান্নান চৌধুরী ও সাংবাদিক আল-আজাদকে আহ্বায়ক এবং মহিম চন্দ্র দাস, প্রভাকর চৌধুরী, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, আজিজুল হক মতি, সাংবাদিক হাবিবুর রহমান তালুকদার, শামীম রশীদ চৌধুরী, নারায়ণ চন্দ্র রায়, সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, লুৎফুর রহমান ইয়াওর, খালেদ মিয়া, জাহাঙ্গীর চৌধুরী, সুরঞ্জিত বর্মণ, মো. কামরুজ্জামান, অজিত বরণ তালুকদার, এডভোকেট নিরঞ্জন দাস খোকন, সাংবাদিক কাওসার চৌধুরী, আশীষ রঞ্জন তালুকদার, ইশতিয়াক হোসাইন মঞ্জু, হুমায়ুন রশীদ লাভলু, শিবলী আহমদ বেগ, জিল্লুর রহমান, এনামুল হক লিলু, রঞ্জিত রায়, মাহবুবুল আলম সোহেল, একরার হোসেন, সঞ্জয় চৌধুরী, আবু সালিম, ইমরান আহমদ, বাপ্পী তালুকদার, রেদওয়ান মাহমুদ, মৃণাল কান্তি দাস, আনিসুর রহমান, পীযুষ তালুকদার, সৈয়দ আহমদ দুলাল ও ফাহাদ মোহাম্মদকে সদস্য করে সিলেটের প্রস্তুতি পরিষদ গঠন করা হয়। বিজ্ঞপ্তি