সিলেট প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন ॥ কোম্পানীগঞ্জ খাগাইল মাদরাসার ভূমি দখলের অভিযোগ সত্য নয়

86

স্টাফ রিপোর্টার :
নিজের ক্রয়কৃত ভূমি জোরপূর্বক কোম্পানীগঞ্জ খাগাইল জামেয়া মোশাহিদিয়া ক্বাসিমুল উলুম মাদরাসার নামে নেওয়ার চেষ্টা করছেন মাদরাসার অধ্যক্ষসহ গুটিকয়েক লোক। তারা ৪টি ভুয়া দলিল তৈরি করে উক্ত ভূমি জবরদখলের পায়তারা করছেন বলে অভিযোগ করেছেন উপজেলার দক্ষিণ রনিখাই ইউনিয়নের রাজাপুর গ্রামের মৃত ইয়াকুব আলীর পুত্র আজাদ মিয়া। গতকাল শনিবার সিলেট প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১৫ ডিসেম্বর সিলেট প্রেসক্লাবে খাগাইল জামেয়া মোশাহিদিয়া ক্বাসিমুল উলুম মাদরাসার অধ্যক্ষ কর্তৃক সংবাদ সম্মেলনে আমাকে হেয় প্রতিপন্ন করে ভূমিখেকো বলে উল্লেখ করা হয়েছে। এতে আমি সামাজিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। যা দেখে আমি এবং আমার পরিবারের সদস্যরা হতবাক এবং বিস্মিত হয়েছি। নিজের ক্রয় করা ভূমি ভুয়া উত্তরাধিকারী সাজিয়ে দলিল সৃষ্টি করার প্রশ্নই আসে না।
আজাদ মিয়া বলেন, কায়েতগাঁও মৌজার ৩৩৮ নং দাগে আমরা তিন ভাইয়ের নামে মোট ২৪ শকত ভূমি রয়েছে। উক্ত ভূমি আমরা মৃত মজিদ আলীর মেয়ে সুরেতুন বিবি, চম্পা ফুল বিবি ও মেহেরফুল বিবির উত্তরাধিকারীগনের নিকট থেকে ক্রয় করি। ৬ নং দক্ষিণ রনিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নানের নিকট থেকে প্রাপ্ত উত্তরাধিকারী সনদপত্রের মাধ্যমে আমরা দলিল রেজিস্ট্রি করেছি। অথচ উক্ত উত্তরাধিকারী সনদকে ভুয়া উল্লেখ করে মাওলানা মুজিবুর রহমান আইন অমান্য করেছেন। আমার ভাই মাসুক মিয়া তার প্রাপ্ত অংশ ১০ ডিসিমেল ভূমি অপর ভাই ইনজাদ মিয়ার নিকট বিক্রি করে দেন ২০০৩ সালে। পরবর্তীতে ইনজাদ মিয়ার নিকট থেকে উক্ত ১০ ডিসিমেল ভূমি মাদরাসা কর্তৃপক্ষ বিনিময় করেন। ফলে বর্তমানে উক্ত দাগে মাসুক মিয়ার কোনো ধরনের স্বত্ত্ব নেই। মাদরাসা কর্তপক্ষ ২২৫৭, ২১৬৯, ১৯১১ ও ২২৯৩ নং ভুয়া দলিল তৈরি করে আমার ভূমি আত্মসাৎ করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন।
আজাদ মিয়া অভিযোগ করে বলেন, সংবাদ সম্মেলনে এলাকার ধর্মপ্রাণ ও ইসলামপ্রিয় মানুষের মধ্যে সংঘাত সৃষ্টি করতে মনগড়া বক্তব্য উপস্থাপন করা হয়েছে। এ নিয়ে এলাকায় কোনো ধরনের বিশৃঙ্খলা কিংবা উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়নি। বরং সংবাদ সম্মেলন করায় এলাকার মানুষ মাদরাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে ফুঁসে উঠেছে।
তিনি তার ভূমি নিয়ে কোনো জালিয়াতি না করতে মাদরাসা কর্তৃপক্ষের প্রতি আহবান জানান এবং এ ব্যাপারে অর্থমন্ত্রী, সংসদ সদস্য ইমরান আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, সেটেলমেন্ট অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আজাদ মিয়ার মাতা আজিরুন নেছা, মেয়ে এমরানা বেগম, ছেলে ফরহাদ আহমদ, মুরব্বি মনফর আলী, জৈন উদ্দিন, ফয়জুর রহমান, নিজাম উদ্দিন শায়েস্তা, আব্দুল করিম, জৈননুদ্দিন প্রমুখ।