বিশ্বনাথে ভোট কেন্দ্রে পুলিশের লাঠিচার্জে ২ জন আহত, আটক ৪

4
সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা এড়াতে লাঠিপেটা করে পুলিশ। ছবি- মামুন হোসেন

বিশ^নাথ থেকে সংবাদদাতা :
সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে একটি কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের পুলিশী লাঠিচার্জে ২ জন আহত হয়েছেন। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে। পুলিশের আহত হয়েছেন দুজন।
জানা যায়, গতকাল বুধবার বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে শান্তিপূর্ণভাবেই ভোটগগ্রহণ চলে। তবে দুপুরে জামেয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদরাসা ভোটকেন্দ্রের সামনে উত্তেজনার সৃষ্টি হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, স্ক্রু ড্রাইভার প্রতীক এবং পাঞ্জাবি প্রতীকের কয়েকজন সমর্থক ওই ভোটকেন্দ্রের বাইরে অবস্থান করছিলেন। ওই সময় এক কাউন্সিলর প্রার্থী ভোট দিতে কেন্দ্রে প্রবেশ করেন। তিনি আগেই ভোট দিয়েছেন বলে তখন অন্য প্রার্থীর সমর্থকরা অভিযোগ তুলেন। এ নিয়ে সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ভোটকেন্দ্রের বাইরে তখন বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। সমর্থকরা তখন বিক্ষোভ দেখাতে শুরু করেন। পরে পুলিশ অ্যাকশনে যায়। করা হয় লাঠিচার্জ। ধাওয়া দিয়ে সকল প্রার্থীর সমর্থকদের ভোটকেন্দ্রের বাইরে থেকে সরিয়ে দেওয়া হয়। এ সময় আটক করা হয় ৪ জনকে।
এ ব্যাপারে বিশ্বনাথ থানার পরিদর্শক (তদন্ত) মো. জাহিদুল ইসলাম বলেন, ‘আমি বিস্তারিত জানি না। মানুষকে দৌড়াদৌড়ি করতে দেখেছি। ঘটনা জেনে জানাতে পারবো।’
তেেব সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, ‘ওই মাদরাসার ভোটকেন্দ্রের গেইটের বাইরে কিছু মানুষ, দুই দলের প্রার্থীরা একসাথে হয়েছিল। একজন প্রার্থী ভোট দিতে যখন ভেতরে আসলো, বাকিরা ভাবলো সে হয়তো আগেই ভোট দিয়ে চলে গেছে। কিন্তু তাকে যখন জিজ্ঞেস করা হলো, তখন সে বললো যে এই প্রথমবার ভোট দিতে আসছে। এ নিয়ে তাদের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টির হয়েছিল।’ তিনি বলেন, ‘এ বিষয়টি নিয়ে অন্যান্য যেসব প্রার্থী আছেন, বাইরে তাদের মধ্যে উত্তেজনা ছিল। আমরা তাদের সাথে কথাবার্তা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। আমরা কয়েকজনকে আটক করেছি। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে। নির্দোষ হলে ছেড়ে দেওয়া হবে।’