সিলেট সরকারি মহিলা কলেজের ৭৫ বছর পূর্তি উৎসবে অর্থমন্ত্রী ॥ শিক্ষা ছাড়া মানুষের শ্রেষ্ঠত্ব প্রমাণিত হয় না

31

sylhet finance minister-1(1)স্টাফ রিপোর্টার :
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, শিক্ষা মানুষের পছন্দের অধিকার। শিক্ষা ছাড়া মানুষের শ্রেষ্ঠত্ব প্রমাণিত হয় না। গতকাল শনিবার দুপুরে সিলেট সরকারি মহিলা কলেজের ৭৫ বছর পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, দেশে গত ৩০ বছরে কর্মজীবী নারীর সংখ্যা ৭ শতাংশ থেকে বেড়ে ৪৫ শতাংশে পৌঁছেছে। তিনি বলেন, শেখ হাসিনার সরকার প্রতিবছর নারী উন্নয়নে একশ কোটি টাকা থোক বরাদ্দ দেয়; কিন্তু সেই অর্থ ব্যয় হয়না। এবার এ পর্যন্ত সর্বোচ্চ ৬৫ কোটি টাকা ব্যয় হয়েছে। বাকি টাকা ব্যয় হবে কি না বুঝতে পারছি না। এ ক্ষেত্রে নারীদেরকে এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. মো. নজরুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ও কেয়া চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক আব্দুল¬াহ আবু সাঈদ, প্রাইভেটাইজেশন বোর্ডের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী, সাবেক অধ্যক্ষ আব্দুল মতিন, গার্লস গাইডের সাবেক জাতীয় কমিশনার জেবা রশীদ চৌধুরী ও ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোর্শেদ আহমদ চৌধুরী। এছাড়া অধ্যাপক শামীমা চৌধুরীও বক্তব্য রাখেন।
উল্লে¬খ্য,সিলেট সরকারি মহিলা কলেজের ৭৫ বছর পূর্তি উৎসবের দ্বিতীয় দিনে গতকাল শনিবারের অনুষ্ঠানমালায় যোগ দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি। সকাল সাড়ে ৯ টায় তিনি অনুষ্ঠানে যোগ দেন।