গোলাপগঞ্জে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নাহিদ ॥ বাংলাদেশের শিশুরা বিশ্বের সাথে তাল মিলিয়ে সকল প্রযুক্তির দিকে এগিয়েছে

গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা :
গোলাপগঞ্জে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বাংলাদেশের শিশুরা বিশ্বের সাথে তাল মিলিয়ে সকল প্রযুক্তির দিকে এগিয়েছে। একজন অভিভাবকের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে সন্তানের সাফল্য। আমাদের শিশুরা এখন যেকোন চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারবে। শিক্ষার্থীদের প্রাথমিক পর্যায়ে কম্পিটার প্রশিক্ষণের জন্য দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ শুরু করেছে সরকার। যাতে করে শিক্ষার্থীরা প্রাথামিক পর্যায়েও কম্পিউটার প্রশিক্ষণ থেকে বাদ না পড়ে। তিনি আরো বলেন, দেশ আজ বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। কারো কাছেই হাত পাততে হচ্ছে না। আর এসব বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জন্য সম্ভব হয়েছে। স্বাধীনতা বিরোধী চক্র দেশ স্বাধীনের পরও উঠে পড়ে লেগে থাকে। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলেই তার স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ ভেস্তে যাবে। কিন্তু তাদের সেই চক্রান্তকে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা কঠোর হস্তে দমন করে আজ বাংলাদেশের বিশেষ করে শিক্ষা ব্যবস্থা বিশ্বের কাছে রোড মডেল এবং অনুকরণীয় হিসাবে পরিচিতি লাভ করেছে। এখন আর আমাদেরকে বিদেশের কাছে হাত পাততে হয় না, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। শিক্ষা, চিকিৎসা, কৃষি সবকটি ক্ষেত্রেই আমরা স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছি। আমাদের তিনি উল্লেখ করে বলেন, গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে রাস্তাঘাট মেরামতের জন্য ২ শত ৪ কেটি টাকা বরাদ্দের পর টেন্ডার হয়ে ঠিকাদার নিয়োগ দেয়া হয়েছে, শীঘ্রই রাস্তার কাজ আরম্ভ হবে। এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে আবারও শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় আনতে হবে। স্বাধীনের পর আমাদের বাজেট হয়েছিল ৯ হাজার কোটি টাকা কিন্তু এখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। এখন আমদের বাজেট হয় লক্ষ লক্ষ হাজার কোটি টাকা। তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচীর আওতায় ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমানের সভাপতিত্বে ও সমবায় অফিসার জামাল মিঞার সঞ্চালনায় শিক্ষামন্ত্রী আরো বলেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পারবেজ তালুকদার, গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ তাউহীদ আহমদ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, জেলা আ’লীগের কার্যনির্বাহী সদস্য সৈয়দ মিছবাহ, সিলেট মেট্রোপলিট্রন ইউনিভার্সিটির প্রক্টর এডভোকেট আব্বাছ উদ্দিন, প্রধান শিক্ষক খছরু পারবেজ প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন ডাক্তার শাহীনুর ইসলাম, পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, দাঁড়িপাতন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ওয়েছুর রহমান, গোলাপগঞ্জ মডেল থানার ওসি একে এম ফজলুল হক শিবলী, পল্লী বিদ্যুৎ ডিজিএম মামুনুর রশিদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল, গোলাপগঞ্জ রিপোটার্স ইউনিটির সেক্রেটারী সেলিম হাসান কাওছার, দৈনিক শ্যামল সিলেটের গোলাপগঞ্জ প্রতিনিধি অজামিল চন্দ্র নাথ, সিলেট বাণীর গোলাপগঞ্জ প্রতিনিধি জাহেদুর রহমান জাহেদ, উত্তরপূর্বের গোলাপগঞ্জ প্রতিনিধি এনামুল হক এনাম দৈনিক সবুজ সিলেটের গোলাপগঞ্জ প্রতিনিধি ও কে কে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ আব্দুল কুদ্দুছ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডা. হাবিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ ছালিক, আওয়ামীলীগ নেতা ওয়াদুদ মিয়া, লুৎফুর রহমান, মাষ্টার লুৎফুর রহমান, জেলা যুবলীগ নেতা জাফরান জামিল, ডা. শাহিনুর ইসলাম, উপজেলা বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি আবু সুফিয়ান আজম, উপজেলা যুবলীগ নেতা ও আমুড়া ইউপি সদস্য তারেক আহমদ, আওয়ামীলীগ নেতা নাজিমুল হক লস্কর, বাদেপাশা ইউপি যুবলীগ নেতা আলীম উদ্দিন বাবলু, উপজেলা যুবলীগ নেতা আজমল হোসেন মনি, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি সুমন আলী প্রমুখ।