চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধারসহ চোর চক্রের সদস্য গ্রেফতার

69

স্টাফ রিপোর্টার :
নগরীর একটি বাসায় থেকে চুরি হওয়া মোটর সাইকেল ৩ দিন পর দক্ষিণ সুরমার মোগলাবাজার থানার চিটাগোটাটিকর থেকে উদ্ধারসহ চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে মহানগর ডিবি পুলিশ। গ্রেফতারকৃতের নাম- মিজানুর রহমান (২৪)। সে মোগলাবাজার থানার কুশিঘাট গ্রামের ইকবাল হোসেন ওরফে আব্দুল হকের পুত্র। গতকাল বৃহস্পতিবার পুলিশ গ্রেফতারকৃত মিজানুর রহমানকে আদালতে হাজির করে ৩ দিনের রিমান্ডের আবেদন জানায়। পরে আদালত আগামী ২১ ডিসেম্বর রিমান্ড শুনানীর দিন ধার্য্য করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
ডিবি পুলিশ জানায়, গত বুধবার বিকেল সাড়ে ৩ টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর চিটাগোটাটিকর গ্রামের কুলই বিশ্বাসের বাড়ির পাশের বাশঁঝাড় থেকে রেজিঃ বিহীন মেগেলি কালো রংয়ের চুরি হওয়া মোটর সাইকেলটি উদ্ধার করে। এ সময় মোটর সাইকেল চোর চক্রের সদস্য মিজানকে গ্রেফতার করা হয়। ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে এ সময় তার সহযোগী নগরীর তালতলার সাদ্দাম (২৬) ও শিববাড়ীর সামাদ (২৫) পালিয়ে যায়।
মামলা সূত্রে জানা গেছে, নগরীর চৌহাট্টা নিলয় ৫৩ নম্বর বাসার নুর আহমদের পুত্র মোটর সাইকেল মালিক ফয়ছল মোঃ আজিজুল করিম গত ১৫ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে চারাদীঘিরপাড়স্থ আল-আমিন ৪২ নং তার আত্মীয়ের বাসার নিচে রেজিঃ বিহীন মেগেলি কালো রংয়ের ১২৫ সিসি মোটর সাইকেলটি তালাবদ্ধ করে ভেতরে যান। সেখানে ১ ঘণ্টা অবস্থান করার পর ফিরে এসে দেখেন যথাস্থানে তার মোটর সাইকেলটি নেই। কে বা কারা মোটরসাইকেলটি চুরি করে নিয়ে যায়। পরে তিনি সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করে তার মোটর সাইকেলটি পাননি। এ ঘটনায় কোতোয়ালী থানায় আজিজুল করিম ওইদিন (৮৭৫) নং একটি জিডি এন্ট্রি করেন। পরে আজিজুল করিম জিডির কপিটি মহানগর গোয়েন্দা পুলিশকে দেন। এর প্রেক্ষিতে ডিবি পুলিশ অভিযান চালিয়ে উল্লেখিত মোটর সাইকেলটি উদ্ধার করে চোর চক্রের সদস্য মিজানকে গ্রেফতার করে। এ ব্যাপারে ফয়ছল মোঃ আজিজুল করিম বাদি হয়ে তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি চুরির মামলা দায়ের করেন। নং- ২০ (১৭-১২-১৪)।
মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)’র উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোঃ নুরুল বশার চৌধুরী জানান, গতকাল ধৃত মিজানুর রহমানকে আদালতে হাজির করে তার বিরুদ্ধে ৩ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে। তার অপর সহযোগীদের গ্রেফতারের জন্য অভিযান চলছে বলে জানান তিনি।