শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি দেশের জন্য আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে —– ড. নজরুল হক চৌধুরী

76

Samuddin trast Pic-14.12.14-1শহীদ ডা. শামসুদ্দিন আহমদ ট্রাষ্ট ও অধ্যক্ষ হুসন্ আরা ফাউন্ডেশন এর উদ্যোগে সিলেটের ১১ জন বিশিষ্ট ব্যক্তির নামে ছাত্রীদের বৃত্তি ও শিক্ষক সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছরে ন্যায় এবারও এইচ এস সি উক্তীর্ণ ছাত্রীদের বৃত্তি ও শিক্ষকদের সম্মনানা প্রদান করা হয়। ১১ জন বিশিষ্ট ব্যক্তি হচ্ছেন সৈয়দ আব্দুল মজিদ (কাপ্তান মিয়া), মজদ উদ্দিন আহমদ চৌধুরী, নজমুল হোসেইন চৌধুরী, আবু আহমদ আবদুল হাফিজ, জোবেদা রহিম চৌধুরী, মহিবুন্নেছা চৌধুরী, সৈয়দ মুজতবা আলী, আমিনুর রশীদ চৌধুরী, সমছি খানম চৌধুরী, রেবা রানী সেন, ফজলে হাসান আবেদ।
গতকাল রবিবার সকালে সিলেট সরকারী মহিলা কলেজ অডিটরিয়ামে শহীদ ডা. শামসুদ্দিন আহমদ ট্রাষ্ট ও অধ্যক্ষ হুসন আরা ফাউন্ডেশন এর সভাপতি প্রফেসর খন্দকার মাহমুদুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন সিলেট সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ ড. নজরুল হক চৌধুরী। ট্রাষ্ট সদস্য ফরিদা নাসরিন ও মুক্তা চৌধুরীর যৌথ পরিচালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে সিলেট সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ ড. নজরুল হক চৌধুরী বলেন, সিলেটের আলোকিত ১১ জন্য ব্যক্তি নামে বৃত্তি প্রদান একটি ব্যতিক্রম ধর্মী উদ্যোগ। আলোকিত এই মানুষদের সম্মান রক্ষা করে শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি দেশের জন্য আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। তাহলে দেশ এগিয়ে নেয়া সম্ভব হবে।
এতে সম্মাননা প্রাপ্ত শিক্ষকরা হচ্ছেন মহিলা কলেজের দর্শন বিভাগের সহযোগি অধ্যাপক মো: মছব্বির চৌধুরী ও বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক আঞ্জমান আরা বেগম। বিজ্ঞপ্তি