রেলওয়ে ষ্টেশন থেকে ২ টিকিট কালোবাজারী গ্রেফতার

29

স্টাফ রিপোর্টার :
নতুন রেলওয়ে ষ্টেশন থেকে ২ টিকিট কালোবাজারীকে গ্রেফতার করেছে রেলওয়ে থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে- ফরিদপুর জেলার ভাঙ্গা থানার নাজিরপুর গ্রামের মৃত হামিদ ওরফে কুটির পুত্র মোঃ কবির মুন্সি (৪২) ও একই জেলার সদরপুর থানার নিজগ্রামের মৃত সাগর ব্যাপারীর পুত্র নিজাম ব্যাপারী (২৫)। গতকাল মঙ্গলবার পুলিশ গ্রেফতারকৃতদের আদালতে হাজির করে। পরে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
রেলওয়ে থানা পুলিশ জানায়, গত সোমবার রাত ৮ টার দিকে রেলওয়ে থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে নতুন রেলওয়ে ষ্টেশনের ভিতরের এলাহী ফাস্টফুডের দোকানে অভিযান চালিয়ে টিকিট কালোবাজারী কবির মুন্সি ও নিজাম ব্যাপারীকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ ৪ ডিসেম্বরে সংগ্রহ করা ২ হাজার টাকা দামের উদয়ণ ট্রেনের ৩টি টিকিট উদ্ধার করে। এ ব্যাপারে সিলেট রেলওয়ে থানার এসআই মোঃ মিসবাহুল আলম চৌধুরী তাদের বিরুদ্ধে অবৈধভাবে টিকিট কলোবাজারী উদ্দেশ্যে নিজ হেফাজতে টিকিট রাখার অপরাধ এনে একটি মামলা দায়ের করেন। নং- ১ (০৮-১২-১৪)।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে টিকিট কালোবাজারীর ব্যবসার সাথে জড়িত রয়েছে বলে স্বীকার করে। তারা আরো জানায়, আলমগীর, জাহাঙ্গীর ও মোল্লা নামের কতিপয় লোকদের সাথে কালোবাজারী ট্রেনের টিকিট ব্যবসার সাথে জড়িত রয়েছে। ধৃতরা বুকিং কাউন্টার হতে জাহিদ ও মাসুদের কাছ থেকে টিকিট সংগ্রহ করে থাকে।
মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট রেলওয়ে থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) বাবুল সিংহ জানান, গতকাল গ্রেফতারকৃত টিকিট কালোবাজারী কবির মুন্সি ও নিজাম ব্যাপারীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আসামীগণ আইন সংস্থাকে ফাঁকি দিয়ে বিভিন্ন কৌশলে দীর্ঘদিন যাবৎ ট্রেনের টিকিট কালোবাজারী ব্যবসা করে আসছিল বলে জানান তিনি।