কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২ জনের জেল-জরিমানা

6

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একজনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও আরেকজনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত উপজেলার বুধবারী বাজার এলাকায় রেলওেয়ের সংরক্ষিত বাংকার এলাকায় পুলিশ ও বিজিবির সমন্বয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন আচার্য্য’র নেতৃত্বে টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করে।
এ সময় সংরক্ষিত বাংকার এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনকালে মৃত আব্দুল মোতালিবের পুত্র মো. সমুজ আলীকে (৩৮) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আব্দুল করিম নামের অপর এক ব্যক্তিকে একই সংরক্ষিত বাংকার এলাকায় বালু উত্তোলন এবং বালু উত্তোলনের ব্যাপারে মিথ্যার আশ্রয় নিয়ে অপপ্রচার চালিয়ে অন্যদের প্ররোচিত করার দায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন আচার্য্য অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।
গতকাল রাত সাড়ে ৯ টার দিকে এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুলের সাথে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ওই সময় ছিলাম না। তাই তিনি উপজেলা নিবার্হী কর্মকর্তার সাথে যোগাযোগ করার জন্য বলেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইলফোনে যোগযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।