গোয়াইনঘাটে লাশ উদ্ধারের ঘটনা ॥ ব্যিবসায়ীকে ব্যবসার কথা বলে নিয়ে হত্যা করে ৩ দুর্বৃত্ত !!

45

স্টাফ রিপোর্টার :
গোয়াইনঘাটে উদ্ধার হওয়া অলক কর (২৫)’র লাশের ময়না তদন্ত শেষে গতকাল সোমবার বিকেলে তার আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করেছে পুলিশ। নিহত অলক কর নগরীর মদিনা মার্কেট কালিবাড়ী করেরপাড়ার ননী গোপাল করের পুত্র। এ ঘটনায় নিহতের ভাই ঝলক কর বাদি হয়ে অজ্ঞাতনামাকে আসামী করে জালালাবাদ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নং- ২ (০১-১২-১৪)।
এ মামলার প্রেক্ষিতে গতকাল ও এর আগের রাতে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে পুলিশ নগরীর ও জকিগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত সন্দেহে ৩ জনকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে- জালালাবাদ থানার করেরপাড়ার বিজয় ঘোষের পুত্র বিক্রজিৎ কুমার ঘোষ (২৫), জকিগঞ্জ থানার বিলেরবন গ্রামের হাজী লিয়াকতের পুত্র বোরহান উদ্দিন (২৪) এবং ঢাকা জেলার দোহার থানার দক্ষিণ জয়পাড়ার শ্যামল দত্তের পুত্র কাজল দত্ত (২২)। গতকাল সোমবার পুলিশ আটককৃতদের ওই মামলা গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে। পরে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৫ নভেম্বর সন্ধ্যায় বিক্রজিৎ ঘোষসহ তার কয়েকজন সহযোগী মিলে অলক করকে ব্যবসার কথা বলে একটি মক্রোবাসে তুলে গোয়াইনঘাট এলাকার একটি হাওয়ারে নিয়ে যায়। সেখানে দুর্বৃত্তরা নির্মমভাবে তাকে হত্যা করে লাশটি হাওয়রে ফেলে আসে। কিন্তু তার পরিবার ব্যবসার কাজে গোয়াইঘাট গেছে অলক এমন খবর তারা জানতেন না। ওইদিন অলক বাড়ি ফিরেনি। পরে অলকের পরিবার সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করে তার কোন সন্ধান না পেয়ে ২৬ নভেম্বর জালালাবাদ থানায় সাধারণ একটি নিখোঁজ ডায়েরী করা হয়। গত রবিবার সকালে পশ্চিম জাফলং ইউনিয়নের আহারকান্দি এলাকার পূর্ণগ্রামের হাওরে লোকজন একটি অজ্ঞাতনামা যুবকের লাশ পড়ে থাকতে দেখেন। পরে তারা পুলিশকে খবর দিলে গোয়াইনঘাট থানার এসআই হাফিজ গিয়ে তার লাশ উদ্ধার করে। ওইদিন পুলিশ লাশের সোরতহাল রিপোর্ট তৈরী করে ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতালে প্রেরণ করেন। এ ব্যাপারে গোয়াইনঘাট থানায় অপমৃত্যু একটি মামলাও রুজু করে পুলিশ।
এদিকে, যুবকের লাশ উদ্ধারের খবর শুনে অলকের পরিবারের লোকজন ওসমানী হাসপাতাল মর্গে ছুটে যান এবং লাশটি অলকের বলে শনাক্ত করেন। খবর পেয়ে জিডি মূলে জালালাবাদ থানার এসি রাজন কুমার দাশ ও ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত সন্দেহে গত রবিবার রাতে নগরী থেকে কাজল ও বিক্রজিৎ নামের ২ জনকে এবং গতকাল সোমবার ভোররাতে জকিগঞ্জ থেকে বোরহানকে আটক করা হয়। কল লিস্টের সূত্র ধরে তাদেরকে আটক করা  হয়েছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) জাকির হোসেন জানান।