শহরতলী থেকে ২টি অজগর সাপ আটক

27

sylhet photo1স্টাফ রিপোর্টার :
শহরতলী থেকে দুটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। কালাাগুল এলাকার  ধান ক্ষেত  থেকে ১২ ফুট লম্বা একটি অজগর সাপ স্থানীয় খাদিমনগর ইউপির ৬ নং ওয়ার্ড মেম্বার বশির মিয়া কয়েকজন লোককে নিয়ে আটক করেন। একই দিনে শাহপরান এলাকায় সদর উপজেলা পরিষদের সম্মুখের আমির আলী মার্কেটের সম্মুখ থেকে আরেকটি ১৬ ফুট লম্বা অপর অজগর সাপ আটক করা হয়। অজাগর সাপ ২টির ওজন অনুমানিক ৩০ কেজি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল সোমবার দুপুর ১২টার দিকে কালাগুল ধানক্ষেতের মধ্যে অজগরটিকে দেখতে পেয়ে স্থানীয় মানুষজন ৬ নং ওয়ার্ড মেম্বার বশির মিয়াকে খবর দেয়। তিনি ঘটনাস্থলে এসে অজগর সাপটিকে রশি দিয়ে পেঁচিয়ে একটি খাঁচার মধ্যে বন্দী করে রাখা হয়। পরে এটি বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
এদিকে, গতকাল বেলা দেড়টার দিকে শাহপরান এলাকায় সদর উপজেলা পরিষদের সম্মুখে আমির আলী মার্কেটের সম্মুখে একটি অজগর দেখতে পেয়ে লোকজন বনবিভাগে খবর দেন। বনবিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে অজগরটি উদ্ধার করেন।
বন বিভাগের খাদিম বিট অফিসার সাদ উদ্দিন দুটি সাপ অজগর উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, খবর পেয়ে বনবিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে অজগর সাপ দুটি নিয়ে আসে। অজগর সাপ দুটি মৌলভীবাজারের কমলগঞ্জের রাজকান্দি রেঞ্জে অবমুক্ত করা হবে বলে জানান সাদ উদ্দিন।