দক্ষিণ সুনামগঞ্জের অবৈধ স্থাপনা উচ্ছেদ

36

Pic-South Sunamgonj, 25.11.2014 (02)দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সারা জেলার ন্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বিভিন্ন হাট বাজারে সড়ক ও জনপথ অধিদপ্তরের সরকারী জায়গায় শেষ দিনে নিজ দায়িত্বে প্রায় শতাদিক দোকানপাঠ সরিয়ে নিলেও কয়েকটি স্থাপনা ভেঙ্গে ফেলে প্রশাসন।
স্থানীয় ও সড়ক ও জনপথ সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত ছিল সড়ক ও জনপথ অধিদপ্তরের সরকারী জায়গায় নিজ দায়িত্বে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার শেষ সময়। তবে সড়ক ও জনপথ অধিদপ্তর এর আগে মাইকিং যোগে প্রচার করে জানিয়ে দেয় মঙ্গলবার সকাল ১১টার মধ্যে অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার জন্য। কিন্তু বেলা ১২টা পর্যন্ত ক্ষুদ্র ব্যবসায়ীরা নিজ দায়িত্বে সরিয়ে নিলেও অনেক স্থাপনা রয়ে যায়। পরে দুপুর সাড়ে ১২টায় সুনামগঞ্জ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিৎ কুমার পাল ও সড়ক ও জনপথ বিভাগে কর্মকর্তাদের নেতৃত্বে শতাধিক র‌্যাব, বিজিবি ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে উদ্ধার কর্মীরা বেশ কয়েকটি দোকান ভেঙ্গে দেয়।
উপজেলার পাগলা বাজার, উপজেলা সদরের শান্তিগঞ্জ বাজার ঘুরে দেখা যায় নিজ দায়িত্বে সরিয়ে নিচ্ছেন সড়ক ও জনপথ অধিদপ্তর জায়গায় স্থাপনা গুলো, কিন্তু দুপুর সাড়ে ১২টা বাজার সাথে সাথেই প্রশাসন উচ্ছেদ অভিযান চালায়। এ সময় বেশ কিছু স্থাপনা ভেঙ্গে ফেলে প্রশাসন।
এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিৎ কুমার পাল এ প্রতিবেদককে বলেন, সড়ক ও জনপথ অধিদপ্তরের সরকারী জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ অনুযায়ী কাজ করা হচ্ছে। তিনি বলেন মাইকিং যোগে ব্যাপক ভাবে প্রচার করা পর স্থাপনার মালিকরা নিজ দায়িত্বে সরিয়ে নিয়েছে। কয়েকটি স্থাপনা সরিয়ে না নেওয়ায় আমাদের উদ্ধার কর্মীরা তা সরিয়ে দেয়।