৩৩তম জাতীয় ব্যাডমিন্টন প্রতিযোগিতা আজ সিলেটে শুরু হচ্ছে ॥ উদ্বোধন হবে নবনির্মিত জেলা ক্রীড়া কমপ্লেক্স

72

DSC_0027 copyস্টাফ রিপোর্টার :
রূপালী ব্যাংক লিমিটেড ৩৩তম জাতীয় ব্যাডমিন্টন প্রতিযোগিতা আজ বৃহস্পতিবার থেকে সিলেটে শুরু হচ্ছে। আর এ প্রতিযোগিতার মধ্য দিয়ে যাত্রা শুরু করছে নগরীর মাছিমপুরে নবনির্মিত জেলা ক্রীড়া কমপ্লেক্স।
বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের তত্ত্বাবধানে এবং জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় প্রথমবারের মতো সিলেটে ব্যাডমিন্টনের জাতীয় আসর বসছে। বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা, সার্ভিসেস ও শিক্ষাবোর্ডসহ সারা দেশ থেকে ৬৯টি টিম এতে অংশ নিচ্ছে। আজ বেলা ১২টায় জেলা ক্রীড়া কমপ্লেক্স ও ৩৩তম জাতীয় ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।
এ উপলক্ষে গতকাল বুধবার বেলা ১২ টায় নবনির্মিত জেলা ক্রীড়া কমপ্লেক্সে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা ক্রীড়া সংস্থা। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন ক্রীড়া সংস্থার সহ-সাধারণ সম্পাদক ফেরদৌস চৌধুরী রূহেল।
সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রথম বারের মতো সিলেটে আয়োজিত হচ্ছে ব্যাডমিন্টন প্রতিযোগিতা। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ঐকান্তিক প্রচেষ্টায় সিলেটে ক্রীড়া কমপ্লেক্সটি নির্মাণ সম্ভব হয়েছে। ২০১৩ সালের ১৫ মার্চ এ কমপ্লেক্সটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ২৫ কোটি ৫৭ লাখ টাকা ব্যয়ে জাতীয় ক্রীড়া পরিষদ এটি নির্মাণ করে। তৃণমূল পর্যায়ে খেলোয়াড় তৈরীতে এ ক্রীড়া কমপ্লেক্সটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে। দীর্ঘমেয়াদী প্রশিক্ষণসহ আবাসিক সুবিধা সমৃদ্ধ এ ক্রীড়া কমপ্লেক্সে থাকবেন জাতীয় পর্যায়ের প্রশিক্ষক।
সংবাদ সম্মেলনে জেলা ক্রীড়া সংস্থার বিগত ৪ বছরের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করা হয়। তবে প্রতিযোগিতা শুরু হওয়ার আগের দিনও উপস্থিত সাংবাদিকদের হাতে খেলার ফিকশ্চার দিতে পারলেন না জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে জাতীয় এই প্রতিযোগিতার সকল প্রস্তুতি সম্পন্নের কথা জানালেও মোট খেলোয়াড়ের সংখ্যা ও ফিকশ্চার না দিতে পারায় বলা যায় আগোছালো ও তাড়াহুড়োর মধ্যেই আয়োজিত হলো প্রতিযোগিতাটি। এর থেকে কতটুকু লাভবান হবে সিলেটের ব্যাডমিন্টন অঙ্গন? এই প্রশ্নটি রয়ে যায়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বিমলেন্দু দে নান্টু, সাধারণ সম্পাদক আব্দুল হালিম (সুনু মিয়া), যুগ্ম সম্পাদক মুফতি আব্দুল খাবির, কোষাধ্যক্ষ এম এম মিরাজ জাকির, কার্যকরী পরিষদ সদস্য এডভোকেট নাসির উদ্দিন খান, আজাদুর রহমান আজাদ, হানিফ আলম চৌধুরী, জেলা ব্যাডমিন্টন কমিটির সভাপতি সিারজুল ইসলাম শামীম ও সাবেক ব্যাডমিন্টন খেলোয়াড় ফরিদ সুলতান।