নগরভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামফলক ভেঙ্গে ফেলেছে দুষ্কৃতিকারীরা !

28

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি কর্পোরেশনের নির্মিতব্য মূল ভবনের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম ফলক ভেঙ্গে ফেলা হয়েছে। গতকাল বুধবার ভোর রাতে এই নাম ফলকটি ভেঙ্গে ফেলা হয়। কে বা কারা নাম ফলকটি ভাঙলো তা দ্রুত তদন্ত করে রিপোর্ট প্রদানে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিবকে দায়িত্ব দেয়া হয়েছে।
জানা গেছে, ২০১২ সালের ২৪ মার্চ বদর উদ্দিন আহমদ কামরান মেয়র থাকাকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফর করে সিটি কর্পোরেশনের বাগানের সামনে সিটি কর্পোরেশনের ভবন, পাসপোর্ট অফিস ভবন ও রেলওয়ের টিকিট কাউন্টার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
গতকাল বুধবার ভোর রাতে এই নাম ফলকগুলোর মধ্যে সিটি কর্পোরেশন ভবনের ফলকটি দুষ্কৃতিকারীরা ভেঙ্গে ফেলে। এ নিয়ে নগর ভবন ও আওয়ামী লীগ নেতা কর্মীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। খবর পেয়ে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি তাৎক্ষণিক এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিবকে ঘটনার সাথে কারা জড়িত আছে তা দ্রুত তদন্ত করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। যার স্মারক নং-১/১১৩৪/১৩-১৪/১৩৪৪।
স্মারকে বলা হয়েছে-সিটি কর্পোরেশনের নগর ভবনের অভ্যন্তরে অবস্থিত ভিত্তি প্রস্তরের প্রধানমন্ত্রীর নাম ফলকটি ভেঙ্গে পড়েছে। বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। তাই দ্রুত দায়ি ব্যক্তিদের বিরুদ্ধে যথাযত ব্যবস্থা গ্রহণ ও জরুরী ভিত্তিতে নাম ফলকটি যথাস্থানে পুন:স্থাপনের বিষয়ে যথাযত ব্যবস্থা নেয়ারও নির্দেশনা দেয়া হয়েছে।