চাঁদা না পেয়ে দক্ষিণ সুরমায় পরিবহন ব্যবসায়ীর আড়াই লাখ টাকা ছিনতাই

21

Hamila-pic-12-11-14স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার পিরোজপুরে চাঁদা না পেয়ে এক পরিবহন ব্যবসায়ীর আড়াই লাখ টাকা ছিনিয়ে নিয়েছে কয়েকজন দুর্বৃত্ত। ছিনতাইয়ের শিকার ওই পরিবহন ব্যবসায়ী হচ্ছেন স্বপন ট্রান্সপোর্ট এজেন্সির মালিক নাজিম আহমদ স্বপন। গতকাল বুধবার বেলা আড়াইটার দিকে তার প্রতিষ্ঠানে এসে হামলা ও ভাংচুর চালিয়ে এই টাকা ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। নিজের বোনের বিয়ের ফার্ণিচার কেনার জন্য স্বপন ওই টাকা বুধবার গতকাল দুপুরে ব্যাংক থেকে তুলেছিলেন।
স্বপন জানান, বুধবার বেলা ১২টার দিকে একদল যুবক প্রতিষ্ঠানের ম্যানেজার মারুফ আহমদের কাছে এসে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা ওই জায়গার উপর গাছ লাগাতে শুরু করে। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে তারা চলে যায়।
এর কিছুক্ষণ পর ম্যানেজার মারুফ আহমদকে দিয়ে নিজের বোনের বিয়ের ফার্ণিচার কেনার জন্য পার্শ্ববর্তী সোস্যাল ইসলামী ব্যাংক থেকে আড়াই লাখ টাকা তুলেন স্বপন। ওই টাকা নিজের ব্যবসা প্রতিষ্ঠানে বসে গুণার সময় সাহেদের নেতৃত্বে ৫-৬টি মোটরসাইকেলে কয়েকজন দুর্বৃত্ত এসে টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ সময় তারা প্রতিষ্ঠানে ভাংচুর চালায়। তাদের হামলায় ৩ জন আহত হন। আহতরা হচ্ছেন- নাজিম উদ্দিন স্বপন, ম্যানেজার মারুফ, কর্মচারী হারুন।
এ ঘটনায় দক্ষিণ সুরমা থানার ওসি মোরসালিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন বলে জানান স্বপন।
উল্লেখ্য, নাজিম উদ্দিন স্বপন সিলেট জেলা ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সহ সাধারণ সম্পাদক।