কুলাউড়ায় জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের গোলাগুলি, আহত ৫

34

কুলাউড়া থেকে সংবাদদাতা :
কুলাউড়ার কর্মধা ইউনিয়নের লম্বাছড়া পুঞ্জি দখলকে কেন্দ্র করে দু’গ্র“পের সংঘর্ষে গোলাগুলিতে ৫ জন আহত হয়েছেন। গতকাল শনিবার ভোর রাতে ঘটনাটি ঘটেছে।
পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, লম্বাছড়া পুঞ্জিটি (খাস জায়গা) দীর্ঘদিন থেকে ব্যবসায়ী আওয়াল মিয়ার দখলে ছিল। এরপর থেকে এই জায়গাটি দখলে নিতে মরিয়া হয়ে উঠে স্থানীয় রাঙ্গিছড়া চা বাগান। প্রায় ছয়মাস আগে কিছু জায়গা দখলও করেছিল বাগান কর্তৃপক্ষ। দখলকৃত জায়গাটি পুনরায় দখল ফিরিয়ে নিতে গতকাল শনিবার ভোর রাতে আওয়াল তার লোকজন নিয়ে হামলা চালায়। এ সময় উভয় পক্ষের গোলাগুলি হয়। গোলাগুলিতে ৫ জন আহত হয়েছেন।
আহতরা হলেন- হবিগঞ্জের চুনারুঘাটের মহরম আলী পুত্র সজীব মিয়া (২৮), আব্দুস শহীদরে পুত্র মাহফুজুর রহমান (৩০), ফুল মিয়ার পুত্র দিলু মিয়া (২৪), রাঙ্গীছড়া চা বাগানের সমছু মিয়ার পুত্র মহালম (২৪), সুরশ মুখার্জির পুত্র শাখন মুখার্জি (২৫)। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় সজীব মিয়া ও মহালমকে সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকিরা কুলাউড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
কুলাউড়া থানার অফিসার ইনচার্জ অমল কুমার ধর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জায়গাটি মূলত সরকারের খাস জায়গা। সরকার এখন পর্যন্ত কাউকে লীজ দেয় নি। উভয় গ্র“পই অবৈধ দখলে ছিল।