বিশ্ব এখন বাংলাদেশের দিকে তাকিয়ে আছে – বদরুল ইসলাম শোয়েব

47

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, একটা সময় ছিল যখন আমরা উন্নত FB_IMG_1499592874703বিশ্বের দিকে তাকিয়ে থাকতাম। তাদের উন্নয়ন ও অগ্রযাত্রার পথ আমরা অনুকরণ করার চেষ্টা করতাম কিন্তু সময় এখন পাল্টে গেছে। বিশ্ব এখন আমাদের দিকে তাকিয়ে থাকে,তারা আমাদের উন্নয়ন ও সমৃদ্ধির রহস্য জানতে চায়। বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।
তিনি রবিবার সকালে সার্ক ইন্টারন্যাশনাল কলেজের ওরিয়েন্টেশন ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধির ধারা অবিচল রাখতে বর্তমান প্রজন্মকে দায়িত্ব নিতে হবে। তাদের আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর শিক্ষা প্রদানের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে হবে। সমৃদ্ধ ও আধুনিক দেশ গঠনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় ও শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিপ্লব এসেছে। বেসরকারী উদ্যোগে গড়ে ওঠা শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে মানসম্মত শিক্ষার ধারা বজায় রাখতে অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। সার্ক ইন্টারন্যাশনাল কলেজের প্রশংসা করে তিনি বলেন, এই কলেজের শিক্ষার্থীরা দেশ-বিদেশের অনেক উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানে পড়াশোনা করছেন। আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তির শিক্ষায় দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে এই প্রতিষ্ঠান অত্যন্ত কার্যকর ভূমিকা রাখছে।
সার্ক ইন্টারন্যাশনাল কলেজের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর রোটারিয়ান মহিউদ্দিন ফারুক। কলেজের প্রভাষক শাহীন আহমদের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোজাম্মেল হোসেন হায়দার, সাইফুর রহমান খোকন, রোটারিয়ান জাকির হোসেন, সবল কুমার তালুকদার, রাজীব পাল। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন কাওসার আহমদ। বিজ্ঞপ্তি