শ্রীমঙ্গলে শীত জেঁকে বসেছে

36

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শীত জেঁকে বসেছে। রবিবার সকালে শ্রীমঙ্গলে তাপমাত্রা ১৩ ডিগ্রি রেকর্ড হয়েছে বলে আবহাওয়া অফিস জানিয়েছেন। তবে ঘন কুয়াশা আর শীতের তীব্রতা কারণে এখনও সূর্যের আলো দেখা যায়নি।
এদিকে চা অধ্যুষিত এলাকায় সন্ধ্যা নামলেই বইতে শুরু করে হিমেল হাওয়া। রাতের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে ঠান্ডা। শহরের পোষ্ট অফিস রোডের এম সাইফুর রহমান মার্কেট ও ফুটপাতের দোকানগুলোতে শীতের কাপড়ের পসরা দেখা গেছে। বিক্রিও ‘মোটামুটি’ হচ্ছে বলে জানান বেশ কয়েকজন দোকানি। কুয়াসার কারণে বিঘিœত হচ্ছে সড়ক পথে যানচলাচল। শীতে কিছুটা দুর্ভোগে পড়েছেন এসব এলাকার বৃদ্ধ, শিশু আর ছিন্নমূল শ্রমজীবী মানুষেরা। আর শীতজনিত রোগে আক্রান্ত হয়ে প্রতিদিনই হাসপাতালগুলোতে বাড়ছে রোগীর সংখ্যা।
শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সহকারী আবহাওয়াবিদ আনিসুর রহমান এতথ্য নিশ্চিত করেন। তিনি বলেন,‘আজ সকাল সাড়ে ৯টায় শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘আজ দেশের সর্বনি¤œ চুয়াডাঙ্গা জেলায়। তারপরে শ্রীমঙ্গলে এটি সর্বনিম্ন তাপমাত্রা। শ্রীঙ্গলের আশ-পাশে তাপমাত্রা আরো নিচে নামতে পারে বলে তিনি জানান।’