মহানগর জামায়াতের আলোচনা সভা ॥ ৭ নভেম্বরের চেতনায় আধিপত্যবাদীদের রুখতে দেশপ্রেমিক জনতার ইস্পাত কঠিন ঐক্যের বিকল্প নেই

41

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, স্বাধীনতা পরবর্তীকালে যখন দেশ ও জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছিল, ঠিক সেই দুঃসময়ে ১৯৭৫ সালে ৭ নভেম্বর সিপাহী জনতার ঐতিহাসিক বিপ্লব সংঘটিত হয়। মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে দেশ মহা সংকট থেকে মুক্তি পায়। ৭৫ সালে এই দিনে ঐতিহাসিক বিপ্লব সংঘটিত না হলে দেশের ইতিহাস ভিন্ন রকম হয়ে যেত। তাই যতোদিন স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ থাকবে ততোদিন ৭ নভেম্বরের চেতনা জাতির বুকে চির জাগরুক হয়ে থাকবে। ৭৫ থেকে ২০১৪ সাল, আজ এমন সময়ে দেশ ও জাতির চরম ক্রান্তিকাল চলছে। আধিপত্যবাদী অপশক্তিকে রুখে দাঁড়াতে সিপাহী জনতার বিপ্লবের মতো প্রেক্ষাপট তৈরীতে দেশপ্রেমিক জনতাকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।
তিনি গতকাল শুক্রবার কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে ঐতিহাসিক ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সিলেট মহানগর জামায়াত আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মহানগর ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর সহকারী সেক্রেটারী মো: শাহজাহান আলী,  আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জিয়াউদ্দিন নাদের, আইটি সম্পাদক এডভোকেট আব্দুর রব, অফিস সম্পাদক জাহেদুর রহমান চৌধুরী, প্রচার সম্পাদক নুরুল ইসলাম বাবুল, জামায়াত নেতা অধ্যাপক আব্দুল আহাদ, মুফতি আলী হায়দার, মাওলানা আব্দুল মুকিত, মাওলানা মুজিবুর রহমান, আব্দুল্লাহ আল মুনিম, মু. আজিজুল ইসলাম, চৌধুরী আব্দুল বাছিত নাহির ও মাহমুদুর রহমান দেলোয়ার প্রমুখ।
উত্তর জেলা জামায়াত : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও সিলেট জেলা (উত্তর) আমীর হাফিজ মাওলানা আনওয়ার হোসাইন খান বলেছেন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর সিপাহী-জনতার ঐতিহাসিক বিপ্লবের মধ্য দিয়ে নব্য স্বাধীন বাংলাদেশ গণতন্ত্রের পথে যাত্রা শুরু করেছিল। তিনি বলেন, দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের ফলে ১৯৭১ সালে দেশপ্রেমিক জনগণ বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক নতুন রাষ্ট্র জন্ম দেয়। জাতি আশা করেছিল পাক হানাদার মুক্ত এই নতুন দেশে শাষক নেতৃবৃন্দ একটি কল্যাণমূলক সমাজ গঠন করবে। কিন্তু শেখ মুজিবুর রহমানের একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল কায়েম করে শিশু বাংলাদেশে গণতন্ত্রের অভিযাত্রাকে বন্ধ করে দেয়া হয়। যার ফলশ্র“তিতে ১৯৭৫ সালের ৭ নভেম্বর অন্ধকারের অমানিষা থেকে জাতি ও দেশকে মুক্ত করতে সিপাহী-জনতা ঐতিহাসিক বিপ্লব সাধন করেছিল। তিনি এ বিপ্লবের চেতনায় উজ্জীবিত হয়ে বর্তমান বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
হাফিজ আনওয়ার হোসাইন খান গতকাল শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট জেলা উত্তর শাখার উদ্যোগে অনুষ্ঠিত মজলিশে শূরা বৈঠকে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জেলা সেক্রেটারী মাওলানা মোঃ ইসলাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, পেশাজীবী বিষয়ক সম্পাদক ডাঃ মোদাব্বির হোসাইন, রাজনৈতিক সেক্রেটারী ও জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন, অর্থ সম্পাদক মাওলানা এটিএম শামসুদ্দীন, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা নিজাম উদ্দিন খান, শ্রম বিষয়ক সম্পাদক আনোয়ার হোসাইন, মজলিশে শূরা সদস্য ও সিলেট সদর উপজেলা আমীর আলহাজ্ব সুলতান খান, জৈন্তাপুর উপজেলা আমীর মাওলানা আব্দুল মান্নান, গোয়াইনঘাট উপজেলা আমীর সাইদুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা আমীর আজমান আলী প্রমূখ। বিজ্ঞপ্তি