কোম্পানীগঞ্জ ও মধ্যনগরে ১৬৮ বস্তা চিনিসহ আটক ৪

1

মধ্যনগর সংবাদদাতা

সিলেটের কোম্পানীগঞ্জ ১৫০ বস্তা চিনি ও সুনামগঞ্জের মধ্যনগরে ১৮ বস্তা ভারতীয় চিনিসহ ৪ চোরাকারবারিকে আটক করেছে পুলিশ ও বিজিবি। শুক্রবার সকালে ও বৃহস্পতিবার বিকেলে পৃথক অভিযানে এ চিনি-চোরাকারবারিকে আটক করা হয়।
মধ্যনগর: সুনামগঞ্জের মধ্যনগরে চোরাই পথে ভারত থেকে আনা ১৮ বস্তা চিনিসহ ৪ চোরাকারবারিকে আটক করেছে মধ্যনগর থানা পুলিশ। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের গড়াকাটা এলাকা থেকে এসব চিনিসহ চোরাকারবারিদের আটক করে পুলিশ। এছাড়াও চোরাই পথে আনা এসব চিনি পরিবহন করার দায়ে এসময় ৪টি সিএনজি অটোরিকশা জব্দ করা হয়। জব্দকৃত চিনির বাজার মূল্য ১ লাখ ৮ হাজার টাকা।
আটককৃত চোরাকারবারিরা হলেন- উপজেলার বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের কালাগড় গ্রামের আব্দুল গফুরের ছেলে আলী আমজাদ (২০), একই ইউনিয়নের হোসেনপুর গ্রামের শামসুদ্দিনের ছেলে আবু সাঈদ (১৯), পার্শ্ববর্তী নেত্রকোনা জেলার সদর উপজেলার ফকিরাবাজার চরপাড়া গ্রামের বাবুল সরকারের ছেলে সুকান্ত সরকার (২২) ও একই উপজেলার ঠাকুরাকোনা গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে মোখলেস মিয়া (৪২)।
মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরান হোসেন বলেন, চোরাকারবারিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করে শুক্রবার সকালে আদালতে সোর্পদ করা হয়েছে।
কোম্পানীগঞ্জ: কোম্পানীগঞ্জ উপজেলার আহমদাবাদ কালিবাড়ি থেকে বিজিবির অভিযানে ১৫০ বস্তা ভারতীয় চিনি আটক করা হয়েছে। শুক্রবার সকালে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) কালাসাদেক ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে এক ট্রাক চিনি আটক করে।
জানা যায়, দীর্ঘদিন থেকে কোম্পানীগঞ্জের বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতীয় চিনি, বিড়ি, শাড়িসহ মদ প্রবেশ করছে। এসব পণ্য কোম্পানীগঞ্জ থেকে সড়কযোগে দেশের বিভিন্ন প্রান্তে যায়। এসবের ব্যবসায়ীরা নিরাপদ রোড হিসেবে কোম্পানীগঞ্জকে ব্যবহার করছে। বিভিন্ন সময় অভিযান চালিয়ে মোটরসাইকেলসহ চিনির বস্তা আটক করা হয়। শুক্রবার ভোরে বিজিবি কালাসাদেক কোম্পানি কমান্ডারের নেতৃত্বে কালিবাড়ি আহমদাবাদের আজির উদ্দিনের ছেলে তুহিন এর বাড়িতে অভিযান চালায়। এসময় বাড়ির উঠানে ১৫০ বস্তা ভারতীয় চিনি ভর্তি একটি হাইড্রলিক ট্রাক আটক করা হয়। ট্রাকের স্টিয়ারিং লক থাকায় চিনির বস্তা গুলো ট্রাক্টরের মাধ্যমে কালাসাদেক ক্যাম্পে নিয়ে আসা হয়। বিজিবি কালাসাদেক কোম্পানি কমান্ডার চিনি আটকের বিষয়টি নিশ্চিত করেন।
বিজিবির উর্ধ্বতন এক অফিসারের সাথে এবিষয়ে আলাপ হলে তিনি জানান, চোরাচালানের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলছে। এর অংশ হিসেবে এই চিনি আটক করা হয়েছে। তিনি বলেন, চিনি আটকের সিজার লিস্ট করা হচ্ছে। ১৫০ বস্তা হবে শুনেছি।