কুলাউড়ায় বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেলো বিএসএফ

16

কুলাউড়া সংবাদদাতা

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা সীমান্ত থেকে মারধর করে লায়েক মিয়া (২৫) নামের এক বাংলাদেশী যুবককে আটক করে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গত ১৯ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।
বিএসএফের হাতে আটক যুবক লায়েক মিয়া শিকড়িয়া গ্রামের বাসিন্দা। লায়েক মিয়া সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করেন বলে জানিয়েছেন স্থানীয়রা।
লায়েকের পরিবারসূত্রে জানা গেছে, শিকড়িয়া এলাকায় বয়ে যাওয়া মনু নদের এপাড়ে বাংলাদেশ ওপাড়ে ভারত। ঘটনার দিন ১৯ ডিসেম্বর সন্ধ্যার দিকে লায়েক গরু চরাতে যান মনুর বাংলাদেশ পাড়ে। কিন্তু, গরু খুঁজতে গিয়ে লায়েক একসময় ভারতীয় সীমান্তে প্রবেশ করে ফেলেন। এসময় বিএসএফের টহল দল তাকে দেখতে পেয়ে মারধর শুরু করেন। পরে তাকে আটক করে নিয়ে যায় বিএসএফ। লায়েকের চিৎকার শুনে তার পরিবারের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হলেও লায়েককে ছাড়েনি বিএসএফ।
এদিকে, এ ঘটনার খবর পেয়ে স্থানীয় আলীনগর ক্যাম্পের একটি টহল দল ঘটনা স্থলে যায়। পরে বিজিবির পক্ষ থেকে লায়েককে ফিরিয়ে দিতে বিএসএফকে অনুরোধ করা হলেও তারা লায়েককে ছাড়েনি। ভারতে অনুপ্রবেশের অপরাধে বিএসএফ লায়েকের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করেছে বলা জানা গেছে।
স্থানীয় একজন জানান, সীমান্তের ওপারে লায়েকের আত্মীয়স্বজন আছেন। তারা আটক লায়েকের খোঁজখবর নিচ্ছেন। তার জামিনের জন্যও চেষ্টা করা হচ্ছে। এ ব্যাপারে কুলাউড়া থানার ওসি (তদন্ত) কৈশন্যু মারমা জানান, লায়েকের স্বজনেরা পুলিশকে ঘটনাটি জানিয়েছেন। বিজিবির পক্ষ থেকে এখনো এ ব্যাপারে কিছু জানানো হয়নি।