বিশ্বনাথে নিহত তাজ মেম্বারের দাফন, প্রতিবাদ মিছিল, হরতাল

38

বিশ্বনাথ থেকে সংবাদদাতা  :
বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের মেম্বার ও আওয়ামী লীগ নেতা তাজ উল্লাহর দাফন মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় সম্পন্ন হয়েছে। জানাযার নামাজ শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়। এর পূর্বে মঙ্গলবার দুপুরে তাজ উল্লাহর মৃত্যুর প্রতিবাদে এলাকাবাসীর ব্যানারে প্রতিবাদ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি রামপাশা ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
এদিকে, তাজ উল্লাহ মেম্বারের মৃত্যুর ঘটনায় আজ বুধবার বিশ্বনাথে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছেন এলাকাবাসী।
প্রতিবাদ মিছিলে তাজ উল্লাহর মৃত্যুর জন্য রামপাশা ইউপির চেয়ারম্যান ও জেলা যুবলীগ নেতা অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর এবং একই পরিষদের প্যানেল চেয়ারম্যান-১, যুবলীগ নেতা আবুল কাশেম মেম্বারকে দায়ী করে তাদের ফাঁসির দাবী করেন এলাকাবাসী। অন্যতায় কঠোর কর্মসূচি ঘোষণা করারও হুঁশিয়ারি দেওয়া হয়।
এলাকাবাসীর ব্যানারে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্বে করেন উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ডা. সারোয়ার হোসাইন চেরাগ। জামায়াত নেতা আবদুল কাইয়ুমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা দিলোয়ার হোসেন, জামায়াত নেতা তাজুল ইসলাম তাজু, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক তুলাই মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক আতিকুর রহমান আতিক, শিক্ষক আবদুল মজিদ, একেএম হেকিম উদ্দিন। প্রতিবাদ মিছিল ও সভায় এলাকার কয়েক শতাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
তাজ উল্লাহ মেম্বারের জানাজার নামাজে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ সভাপতি সুহেল আহমদ চৌধুরী, বিশ্বনাথ সদর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ছয়ফুল হক, অলংকারী ইউপি চেয়ারম্যান ও জেলা বিএনপি নেতা নাজমুল ইসলাম রুহেল, রামাপাশা ইউপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আনোয়ার খান, খাজাঞ্চী ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের নায়েবে আমীর নিজাম উদ্দিন সিদ্দিকী, জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ প্রমুখ।