নাশকতার অভিযোগে সিলেট ও হবিগঞ্জে জামায়াত-বিএনপির ৭ জনসহ গ্রেফতার ৮

3

স্টাফ রিপোর্টার

তফসিল বাতিলের দাবিতে বিএনপি ও জামায়াতের ডাকা ৪৮ ঘন্টার হরতালের প্রথম দিনে সিলেটে নৈরাজ্য ও নাশকতার অভিযোগে বিএনপি-জামায়াতের ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার সিলেট মেট্টোপলিটন পুলিশ (এসএমপি) এর বিভিন্ন থানার অভিযানে তাদের গ্রেফতার করা হয়।
এরমধ্যে কোতোয়ালী মডেল থানা পুলিশ ১জন, শাহপরাণ থানা পুলিশ ১ জন ও দক্ষিণ সুরমা থানা পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে। তবে গ্রেফতারকৃতদের নাম পরিচয় জানা যায়নি। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্টোপলিটন পুলিশ (এসএমপি) এর উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ।
হবিগঞ্জ: হবিগঞ্জ সদর উপজেলার মিরপুর ধুলিয়াখাল সড়কের লস্করপুর ইউনিয়নের নোয়াবাদ এলাকায় টায়ারে আগুণ দিয়ে নাশকতা সৃষ্টির অভিযোগে মাহবুবুর রহমান শাহিন নামে ছাত্রদল কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাত সাড়ে ৯টার দিকে কটিয়াদি বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। সে সদর উপজেলা লস্করপুর ইউনিয়ন ছাত্রদলের একজন সক্রিয় কর্মী।
পুলিশ জানায়, নোয়াবাদ এলাকায় রোববার সন্ধ্যায় লস্করপুর ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীরা টায়ারে আগুণ নিয়ে নাশকতা সৃষ্টি করে। পরে বিষয়টি জানতে পেরে সেখানে সদর মডেল থানা পুলিশ পৌছলে নাশকতাকারীরা পালিয়ে যায়। এক পর্যায়ে এসআই রুবেল-এর নেতৃত্বে একদল পুলিশ কটিয়াদি বাজার থেকে নাশকতা সৃষ্টির অভিযোগে মাহবুবুর রহমান শাহিনকে আটক করে।
হবিগঞ্জ সদর মডেল থানার এসআই রুবেল আহমেদ সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে বলেন, নাশকতা সৃষ্টির অভিযোগে শাহিনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
মাধবপুর: হবিগঞ্জ জেলার মাধবপুরে মো. হোসেন নামে সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। সে চৌমুহনী ইউনিয়নের জয়পুর এলাকার মৃত ছালে উদ্দিনের ছেলে। মাধবপুর উপজেলা গত শনিবার উপজেলা চৌমুহনী ইউনিয়নের সিমান্ত এলাকার বড়জালা বাজার থেকে গোপন সংবাদের ভিত্তি এস আই কাশেম অভিযান চালিয়ে মোক্তার হোসেন কে গ্রেপ্তার করে।
পুলিশ সুত্রে জানা যায়, আসামী বিরুদ্ধে ২০২১ সালে মাদক মামলা হয় পরে তার বিরুদ্ধে মাদক মামলায় ১ বছরের কারাদÐ এবং ১০ হাজার টাকা জরিমানা ও আনাদায়ে ১ মাসের বিনাশ্রমে কারাদন্ড হওয়ার পর থেকেই সে পলাতক ছিল।
মাধবপুর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ রকিবুল ইসলাম খান জানান, সাজাপ্রাপ্ত আসামী মোক্তার হোসেনকে আজ দুপুরের আদালতে প্রেরণ করা হয়েছে।