হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ছাত্রী হল উদ্বোধন

33

 

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ছাত্রী হল উদ্বোধন করা হয়েছে। হবিগঞ্জ সদরের ভাদৈ এলাকায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস সংলগ্ন এই অস্থায়ী আবাসিক ছাত্রী হলটি বৃহস্পতিবার সকাল ১০ টায় লাল ফিতা কেটে উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত। উদ্বোধনের পর হলের ছাত্রীরা উপাচার্যকে ফুল দিয়ে স্বাগত জানান।
উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রæতির ভিত্তিতে প্রতিষ্ঠিত হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম শুরুর খুব অল্প সময়ের মধ্যে আমরা ছাত্রীদের জন্য অস্থায়ী আবাসিক হলের ব্যবস্থা করতে পেরেছি। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে আন্তরিক ধন্যবাদ অস্থায়ী ছাত্রী হলের অনুমোদনের জন্য। ছাত্রদের আবাসিক হলের ব্যবস্থা করতেও আমরা চেষ্টা করছি। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকদের প্রতি আমি আহবান জানাচ্ছি, হলের ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে সচেষ্ট থাকতে। এছাড়া হবিগঞ্জ বাসীর প্রতি আমি হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তা সহ সার্বিক সহযোগিতা করার আহবান জানাচ্ছি’।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অস্থায়ী ছাত্রী হলের সহকারী প্রভোষ্ট হিসেবে নিযুক্ত বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল নিউট্রিশন বিভাগের প্রভাষক ডাঃ জাকিয়া সুলতানা কলি, সহকারী প্রক্টর ড. মোঃ আবুবকর সিদ্দীক, সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা চয়নিকা পন্ডিত, ওশানোগ্রাফিক এন্ড বøু ইকোনমি বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. অরুণ চন্দ্র বর্মন, জলজ সম্পদ ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইফতেখার আহমেদ ফাগুন, উদ্যানতত্ত¡ বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রভাষক ড. জাকারিয়া চৌধুরী অনিক, ফিজিওলজি বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রভাষক ডাঃ রহিমা আক্তার দীপা, কৃষিতত্ত¡ বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রভাষক মোহসীনা মোস্তারী লিজা, মৎস্যচাষ বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রভাষক ফারজানা খানম চাঁদনী, এনাটমি এন্ড হিস্টোলজি বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রভাষক ডাঃ সালাউদ্দীন ইউছুপ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রভাষক মোঃ হাবিবুল্লাহ সিদ্দিকী, অ্যানিম্যাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রভাষক ডাঃ শিরিনা আক্তার তমা, ডেপুটি রেজিস্ট্রার কৃষিবিদ মোঃ সাদেকুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।
সহকারী প্রভোষ্ট হিসেবে নিযুক্ত বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল নিউট্রিশন বিভাগের প্রভাষক ডাঃ জাকিয়া সুলতানা কলি বলেন, ‘হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য আজকে অত্যন্ত আনন্দের দিন, সুখের দিন বলতে গেলে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য এটা একটা সফলতা, আর এই সফলতার নেপথ্যের কারিগর হলেন আমাদের মাননীয় উপাচার্য স্যার, স্যারকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা’।
মাৎস্যবিজ্ঞান অনুষদের প্রথম বর্ষের শিক্ষার্থী মাহেরা আনজুম মম বলেন, অনেক ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাননীয় উপাচার্য স্যারকে আমাদের এত কম সময়ের মধ্যে হলের ব্যবস্থা করে দেওয়ার জন্য, আমরা অনেক আনন্দিত এবং উচ্ছ¡সিত।
কৃষি অনুষদের শিক্ষার্থী শেখ মার্জিয়া আক্তার সোনিয়া বলেন, মাননীয় উপাচার্যের কাছে আমরা কৃতজ্ঞ, এত কম সময়ের মাঝে আমাদেরকে এতো সুন্দর একটা ব্যবস্থা করে দেওয়ার জন্য, সত্যি বলতে ১ম ব্যাচ হিসেবে আমরা খুবই সৌভাগ্যবান। বিজ্ঞপ্তি