সিলেট মহানগর জামায়াতের সড়ক অবরোধ-মিছিল

4

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, নিরপেক্ষ কেয়ারটেকার সরকার ছাড়া তফশিল ঘোষণা দেশকে সংঘাতের দিকে ঠেলে দিবে। এর দায় সরকার ও নির্বাচন কমিশনকে নিতে হবে। বিনাভোটে একতরফা নির্বাচনের ষড়যন্ত্র থেকে সরে আসুন। জনদাবীর প্রতি ন্যুনতম শ্রদ্ধাবোধ থাকলে নিরপেক্ষ কেয়ারটেকার সরকার পুনর্বহাল করে পদত্যাগ করুন। অবিলম্বে আমীর জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দকে মুক্তি দিন। হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন চালিয়ে চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন দমিয়ে রাখা যাবেনা।
তিনি সোমবার জামায়াত কেন্দ্র আহুত ৪র্থ ধাপের টানা ৪৮ ঘন্টার অবরোধের শেষ দিনে নগরীর সিলেট-তামাবিল মহাসড়কের শিবগঞ্জ এলাকায় সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে সড়ক অবরোধ ও মিছিল পূর্ব সমাবেশে উপরোক্ত কথা বলেন। অবরোধ ও মিছিলে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগরী সভাপতি সিদ্দিক আহমদ প্রমূখ।
এছাড়াও সোমবার দিনভর সিলেট নগরীর সকল গুরুত্বপূর্ণ পয়েন্টে সিলেট মহানগরীর সকল সাংগঠনিক থানা জামায়াতের উদ্যোগে সড়ক অবরোধ ও মিছিল অনুষ্ঠিত হয়।
পৃথক অবরোধ ও মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ৪টি ধাপে সর্বাত্মক অবরোধের পর ৪র্থ ধাপের ২য় দিন সর্বাত্মক অবরোধ পালনের মাধ্যমে দেশবাসী ফ্যাসিস্ট সরকারকে প্রত্যাখ্যান করেছে। গণতন্ত্র ও ভোটাধিকার ফিরে পাওয়ার এই আন্দোলন বিজয় না হওয়া পর্যন্ত চলছে চলছে। অবিলম্বে নিরপেক্ষ কেয়ারটেকার সরকার পুনর্বহাল, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমনাসহ কারান্তরীণ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। বিজ্ঞপ্তি