উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী

2

 

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশে যে অভ‚তপূর্ণ উন্নয়ন সাধিত হয়েছে এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে আবারও দেশের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার কোন বিকল্প নেই উল্লেখ করে সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, আমাদের জন্য এই দেশ দিয়ে গেছেন জাতীর পিতা বঙ্গঁবন্ধু শেখ মুজিবুর রহমান, আর আজ তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে একটি উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত করতে সক্ষম হয়েছেন। প্রধানমন্ত্রী এদেশের গরীব দুঃখী ও অসহায় মানুষের কথা চিন্তা করেই প্রায় ১ শত এর উপরে ভাতা চালু করেছেন এবং বিনা মুল্যে ঘর তৈরি করে দিচ্ছেন। এরই ধারাবাহিকতা বজায় ও দেশের উন্নয়নে বর্তমান সরকারের পাশে থাকার আহŸান জানিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে পূনরায় প্রধানমন্ত্রী বানাতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দেওয়ার অনুরোধ করেন।
গতকাল রবিবার সিলেটের গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন কর্তৃক সরকারের ২০২৩-২০২৪ অর্থ বছরে বিভিন্ন উপকার ভোগীর মধ্যে সার, বীজ, হাঁস -মুরগী, চাল ও নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
এ সময় মন্ত্রী আরও বলেন, উৎপাদন বাড়িয়ে কৃষকরা দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন। কৃষি প্রণোদনা দিয়ে সরকারও কৃষকের পাশে আছে। সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কৃষকের ভ‚মিকা অনেক বেশি।
শুধু ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য নয়, পিছিয়ে পড়া সব জনগোষ্ঠীর জন্য সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় নানা রকম ভাতা দিয়ে যাচ্ছে বর্তমান সরকার। এতে মানুষের জীবনযাত্রার মান উন্নত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ফারুক আহমদ, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আছলম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব আলী কালা, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কেএম নজরুল প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারী, আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীসহ কয়েক হাজার উপকার ভোগী উপস্থিত ছিলেন।
একই অনুষ্ঠানে রবি প্রণোদনার আওতায় গোয়াইনঘাট উপজেলার ২ হাজার ৮ শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে জনপ্রতি ১ কেজি করে সরিষার বীজ ও সার বিতরণ করা হয়। অপর দিকে গোয়াইনঘাট উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পক্ষ থেকে ৩ হাজার ৩ শত ৮০ পরিবারকে ১৫ কেজি করে জিআর চাল বিতরণ করা হয়। সমতল ভ‚মিতে বসবাসরত হ্মুদ্র নৃ গোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের আওতায় গোয়াইনঘাট উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের মাধ্যমে উপকার ভোগী-১৪০ জন খামারীর মধ্যে ৭০ জন খামারীকে মুরগী (জনপ্রতি ১৫ টি) ও বাকী ৭০ জন খামারীর মাঝে হাঁস বিতরণ করা হয়। এর আগে এ বছরই ১৪০ জন খামারীকে হাস মুরগির ঘর দেয়া হয়েছে। পরবর্তীতে তাদের প্রত্যেককে হাস মুরগীর খাবার/ফিড দেয়া হবে। এছাড়া গোয়াইনঘাট উপজেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে উপজেলার ১৪ টি স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিটিকে ২০ হাজার টাকার অনুদানের চেক বিতরণের পাশাপাশি ১৯ জন তীব্র শারীরিক প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরন করেন মন্ত্রী ইমরান আহমদ।