মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের মূল শক্তি : মন্ত্রী ইমরান আহমেদ

32

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ এমপি বলেছেন, মেধাবী শিক্ষার্থীরাই দেশের ভবিষ্যৎ। সে কারণে ভবিষ্যৎ গড়তে নিজের প্রতি
শিক্ষার্থীদের অধিক যতœবান ও প্রকৃত মানুষ হতে হবে। দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে। মেধাবী শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গঠনে বড় ভ‚মিকা রাখতে পারে। আর সে লক্ষ্যে বর্তমান সরকার শিক্ষার প্রসারের জন্য নিরলসভাবে কাজ করছে। সেই সাথে এই সরকারের আমলে শিক্ষাক্ষেত্র অনেক এগিয়ে গেছে। মানুষ এখন ঘরে বসেই সকল কাজ করতে পারছে। তোমরা শিক্ষার্থী আগামীতে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে হবে। সেই সাথে বাংলাদেশকে স্মার্ট দেশ হিসেবে গড়ে তোলার দায়িত্ব তোমাদেরকে নিতে হবে। এজন্য তোমরা পড়া-লেখা চালিয়ে যেতে হবে এই দেশ ও দেশের মানুষের জন্য। গোয়াইনঘাট শিক্ষা ফাউন্ডেশন কতৃক আয়োজিত জিপিএ -৫ প্রাপ্ত শিক্ষার্থী ও প্রাথমিক বৃত্তি পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী এবং গোয়াইনঘাট শিক্ষা ফাউন্ডেশন কতৃক বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শনিবার বেলা ১১ টায় উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মো: তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় মন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীসহ আমাদের সকলকেই মোবাইল প্রযুক্তির ভালো দিক গ্রহণ আর খারাপ বিষয়গুলো বর্জন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে দেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করার কাজ শুরু করেছেন। তরুণ মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের মূল শক্তি। অভিভাবকদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনার সন্তান যেন অসৎ সঙ্গে না জড়ায়, সেদিকে লক্ষ্য রাখবেন। সন্তান স্কুল কলেজে যাচ্ছে কিনা, পড়ালেখা করছে কি না তার খোঁজখবর প্রতিনিয়ত রাখবেন।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল, সিলেট জেলা পরিষদ সদস্য সুবাস দাস, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ লোকমান হোসেন শিকদার, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মিনহাজ উদ্দিন, গোয়াইনঘাট প্রেস ক্লাব সভাপতি এম এ মতিন, গোয়াইনঘাট মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুস শহীদ, সাধারণ সম্পাদক আব্দুল মুমিন, প্রাথমিক শিক্ষদের মধ্যে তাজ উদ্দিন, বারহাল ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নেছার আহমদ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গোয়াইনঘাট শিক্ষা ফাউন্ডেশনের সদস্য সচিব ও গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম।
অনুষ্ঠানে গোয়াইনঘাট শিক্ষা ফাউন্ডেশন এর পক্ষ থেকে ৫ম ও ৮ম শ্রেনীতে বৃত্তি পরিক্ষায় উত্তীর্ণ ৮০ জন শিক্ষার্থীদের প্রত্যককে নগদ ১০ হাজার টাকা ও সার্টিফিকেট দেওয়া হয় এবং ৫ম ও ৮ম শ্রেনীর ৬ জন শিক্ষার্থীকে ২০ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হয়।