মোহাম্মদ মকন স্কুল ও কলেজের নতুন চারতলা একাডেমিক ভবন ও অডিটোরিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন আনুষ্ঠানে মিসবাহ উদ্দিন সিরাজ ॥ দক্ষিণ সুরমায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে এ প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ॥ মোহাম্মদ মকন অডিটোরিয়াম হবে গোটা দক্ষিণ সুরমাবাসীর জন্য এক বিশাল প্রাপ্তি আফছর উদ্দিন

53

015স্টাফ রিপোর্টার :
আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পিপি এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন,  দক্ষিণ সুরমায় শিক্ষার আলো ছড়াতে মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তিনি বলেন, এ বিদ্যালয়ে আমি বিনা বেতনে লেখাপড়া করেছি। এ প্রতিষ্ঠানের উন্নয়নে কখনও কুণ্ঠিত হব না।মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, এ অঞ্চলকে শিক্ষার আলোয় আলোকিত করতে মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের ভূমিকা চিরদিন স্মরণীয় হয়ে থাকবে। তিনি বলেন, শিক্ষার উয়ন্ননে মোহাম্মদ মকন মিয়ার এ অবদান অব্যাহত রাখতে সকলকে একযোগে কাজ করতে হবে।
তিনি গতকাল বুধবার বেলা সাড়ে ১১ টায় মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের চারতলা একাডেমিক ভবনের ভিত্তি বিশিষ্ট নতুন একাডেমিক ভবন ও মোহাম্মদ মকন অডিটোরিয়াম এর ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
মোহাম্মদ মকন স্কুল ও কলেজ গভর্ণিং বডির সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী সমাজসেবী এবং দৈনিক কাজিরবাজার পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক আফছর উদ্দিনের সভাপতিত্বে ও শিক্ষক আব্দুল মালিক রাজুর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ১ নং মোল্ল¬ারগাঁও ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব শেখ মকন মিয়া, দক্ষিণ সুরমায় উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম হোসেন, মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজ এর সাবেক অধ্যক্ষ ফয়জুল হক চৌধুরী, বিশিষ্ট মুরব্বী আলহাজ্ব ওসমান গনি, কেন্দ্রীয় যুবলীগ নেতা আব্বাস উদ্দিন। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ শহিদুর রব।
প্রধান অতিথির বক্তব্যে মিসবাহ উদ্দিন সিরাজ আরো বলেন, এলাকার সার্বিক উন্নয়নে সকল প্রকার সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি বলেন, নির্মাণাধীন নতুন কাজিরবাজার সেতুর দক্ষিণ প্রান্তের লিংক রোড স্থাপন করা হবে। তিনি দক্ষিণ সুরমায় গ্যাস সরবরাহেরও আশ্বাস প্রদান করেন।
সভাপতির বক্তব্যে আফছর উদ্দিন বলেন, ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত এ স্কুলের অগ্রযাত্রা আরো সম্প্রসারণের লক্ষ্যে মোহাম্মদ মকন অডিটোরিয়াম নির্মাণ হচ্ছে। আগামী ২০১৬ সালে এ স্কুলের অর্ধশত বর্ষ পূর্ণ হবে এবং আমি আশা করি অর্ধশত বর্ষ পূর্তি উপলক্ষে আমরা ওই সময়ের মধ্যে এ অডিটোরিয়ামের নির্মাণ কাজ শেষ করে এর আনষ্ঠানিক উদ্বোধন করবো। তিনি বলেন,্ এ অডিটোরিয়ামে ১ থেকে দেড় হাজার লোক এক সাথে বসে অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। আফছর উদ্দিন বলেন, এ অডিটোরিয়াম শুধু মাত্র মোহাম্মদ স্কুল ও কলেজের শিক্ষার্থীরাই ব্যবহার করতে পারবে না এটি গোটা দক্ষিণ সুরমার মানুষ ব্যবহার করতে পারবেন। যে কারণে এটি হবে দক্ষিণ সুরমাবাসীর জন্য এক বিশাল প্রাপ্তি।014
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাইদুল হক চৌধুরী, সামছুল হক, আওয়ামীলীগ নেতা ইসতিহাক চৌধুরী, লিয়াকত আলী, দৈনিক কাজিরবাজার পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, আওয়ামীলীগ নেতা ইসমাইল হোসেন, যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা সৈয়দ আবুল কাসেম, আওয়ামীলীগ নেতা গৌছ মিয়া, লিলু মিয়া, আফতাব আহমদ, ইসমাইল আলী, মুহিত মিয়া, সাহেদ মিয়া, ইসমাইল আলী বাবু,হাজী রাশিদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমজান আলী, বলদি হাই স্কুলের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল ও শিক্ষিকা শামীমা আকতার প্রমুখ।
ভিত্তিপ্রস্তুর স্থাপনের পরে মোনাজাত পরিচালনা করেন স্কুলের শিক্ষক সৈয়দ সাফওয়ান শহীদ ও আসাদুজ্জামান। এর আগে সভার শুরুতে অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করেন নেন স্কুলের ছাত্রছাত্রীরা।