জামায়াত-শিবিরের আটককৃত ৭ নেতাকর্মীর বিরুদ্ধে রিমান্ডের আবেদন, আজ শুনানী

8

 

স্টাফ রিপোর্টার

সিলেট নগরীর রেজিস্ট্রারি মাঠের আশপাশ এলাকা থেকে আটক জামায়াতে ইসলামীর ৭ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গত ১৪ জুলাই শুক্রবার তাদের আটক করেছিলো কোতোয়ালি থানা পুলিশ। এদিকে এই সাত নেতাকর্মীর বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ। রবিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জামিল আহমদ। তিনি জানান, শনিবার তাদেরকে চলতি বছরের ৬ ফেব্রæয়ারি বিস্ফোরক দ্রব্য আইনের একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। পরে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এসময় তাদের পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে। আজ শুনানি হবে।
গ্রেফতারকৃতরা হলেন- সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার খশির গ্রামের সিদ্দিক আহমদের ছেলে আজিজুল ইসলাম (৪৩), বালাগঞ্জ উপজেলার নূরপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে এএসএম রুবেল (২৩), কানাইঘাটের বড়দেশ গ্রামের আলী আহমদের ছেলে মারুফ আহমদ (১৮), সিলেট মহানগরের উত্তর বাগবাড়ি এলাকার মৃত এরফান উদ্দিনের ছেলে আবুবকর সিদ্দিক (৫৮), সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার বাগেরকোনা গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মাইদুল ইসলাম (৩৮), জামালগঞ্জ উপজেলার শরীফপুর গ্রামের আকবর আলীর ছেলে হোসেন আহমদ (৩০) ও বগুড়া জেলার ধনুট থানার নিশ্চিন্তপুর গ্রামের মহিব উদ্দিনের ছেলে মাহমুদুল আলম (৪৩)।
উল্লেখ্য, গত শনিবার নগরীর রেজিস্ট্রারি মাঠে দলটির বিভাগীয় সমাবেশ করার কথা ছিল। তবে পুলিশের অনুমতি না পাওয়ায় সমাবেশের তারিখ পরিবর্তন করা হয়। আগামী ২১ জুলাই (শুক্রবার) নগরীর রেজিস্ট্রারী মাঠে ফের জনসভা করার ঘোষণা দেন সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম। নির্বাচন কমিশনের নিবন্ধন হারানো জামায়াত বেশ কয়েক বছর থেকে রাজনীতিতে নিরব। প্রকাশ্যে কোনো কর্মসূচি পালন করতে দেখা যায়নি দলটির। তবে হঠাৎ জাতীয় নির্বাচনের প্রাক্কালে আবার প্রকাশ্যে আসে জামায়াত। দীর্ঘ বিরতির পর গত ১০ জুন ঢাকায় প্রকাশ্যে সমাবেশ করে তারা। ঢাকার পর সিলেটে সমাবেশের আহবান করে দলটি।