ভূমিসন্তান বাংলাদেশের বৃক্ষ ভিক্ষায়’ প্রাপ্ত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

11

সিলেটের পরিবেশবাদী সংগঠন ভূমিসন্তান বাংলাদেশের বৃক্ষরোপণ কর্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার বেলা ১২টায় খাদিমনগর দলই পাড়া এলাকার প্রফুল্ল পাত্র প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মসূচি শুরু করে সংগঠনটি।এতে বিদ্যালয় প্রাঙ্গণ এবং আশপাশে ৬০টি ফলজ, বনজ, ঔষধি গাছের চারা রোপণ করা হয়। কর্মসূচিতে সহযোগিতা করে সিলেটের পরিবেশবাদী সংগঠন গ্রীন এক্সপ্লোর সোসাইটি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাধিকার, শাবির বন বিদ্যা ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, ইমজা। এর আগে সিলেট বিভাগীয় বৃক্ষ মেলায় ‘বৃক্ষ ভিক্ষা’ কর্মসূচিতে পরীবেশপ্রেমীদের কাছ থেকে ৭৫০টি গাছের চারা সংগ্রহ করে সংগঠনটি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিপা বেগমের সভাপতিত্বে ও গ্রিন এক্সপ্লোর সোসাইটির সভাপতি মো. হাসনাইন আহমদের পরিচালনায় বক্তব্য দেন, বিদ্যালয়ের ভূমিদাতা প্রমোদ পাত্র, স্কুল কমিটির সদস্য ধরনী পাত্র, পাত্র সম্প্রদায় কল্যাণ পরিষদের (পাসকপ) নির্বাহী প্রধান গৌরাঙ্গ পাত্র, ইমজার সাবেক সাধারণ সম্পাদক সজল ছত্রী, সিলেট নার্সারি মালিক কল্যাণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মলয় লাল ধর, বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম পার কিম, শাবির নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক এ এস এম জাকারিয়া, সংস্কৃতি ও পরিবেশ কর্মী বিমান তালুকদার।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন- ভূমিসন্তান বাংলাদেশের সংগঠক আনিস মাহমুদ, মাসুদুর রহমান তারেক, শুয়াইবুল হাসান, গ্রীন এক্সপ্লোর সোসাইটির অফিস সেক্রেটারি হোসেন মাহমুদ,পাসকপ ভাষা ও সংস্কৃতি কেন্দ্রের শিক্ষক সেবিকা পাত্র, পরিবেশকর্মী রিপন চৌধুরি, তৌহিদুল ইসলাম রুবেল, মাহবুব হাসান রাসেল, প্রমিত আকাশ, তৌফিক এলাহি হৃদয় প্রমুখ। বিজ্ঞপ্তি