সুনামগঞ্জে দুই দিন সব মাধ্যমিক বিদ্যালয় বন্ধ থাকবে

3

 

সুনামগঞ্জ প্রতিনিধি

দেশের সকল বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে চলমান আন্দোলন হিসেবে আগামী দুইদিন সুনামগঞ্জের সকল মাধ্যমিক বিদ্যালয়ে তালা ঝুলিয়ে রাখবেন শিক্ষকরা। রোববার ১২টি উপজেলার বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে সভা শেষে এই ঘোষণা দেন সুনামগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও এইচএমপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনছান মিয়া।
তিনি বলেন, আমাদের এখনও ১ হাজার টাকা বাড়ি ভাড়া দেওয়া হয়, ৫০০ টাকা চিকিৎসা ভাতা দেওয়া হয়। যা অত্যন্ত লজ্জাজনক আমাদের শিক্ষক সমাজের জন্য। এরকম নানা বৈষম্য দূর করতে আমাদের দীর্ঘদিনের দাবি ছিল মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করার। যার জন্য দীর্ঘদিন যাবৎ আমরা আন্দোলন করে আসছি। এই আন্দোলনের অংশ হিসেবে কেন্দ্রীয় কমিটির কর্মসূচি অনুযায়ী আগামী দুইদিন সুনামগঞ্জের সকল মাধ্যমিক বিদ্যালয়ে তালা ঝুলানো থাকবে। একই সঙ্গে আমরা সকল শিক্ষক ঢাকায় আন্দোলন কর্মসূচিতে যোগ দেব।
জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সেক্রেটারি সাতগাঁও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শেখ নজরুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, সদর উপজেলার সাধারণ সম্পাদক ও সৈয়দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে এম শামসুল আলম রাসেল, সদর উপজেলার সভাপতি ও আলহŸাজ জমিরুন নুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফররুখ আহমদ তালুকদার, সুরমা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম, বুলচান্দ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আবেদীন, লবজান চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, রঙ্গারচর হরিণাপাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গফুর খান, আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ শফিকুল ইসলাম, সাতগাঁও জীবদাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমেদ, এইচ এমপি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক প্রেমানন্দ বিশ্বাস, মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির মহাসচিব রুহুল আমীনসহ আরও অনেকেই।