বিয়ানীবাজারে ৬টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই, ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

20

 

বিয়ানীবাজার সংবাদদাতা

বিয়ানীবাজার পৌরসভার উত্তবাজারস্থ ফুলকলিতে রবিবার ভোররাতে আর দক্ষিবাজারস্থ পিউরিয়াসহ ৬টি দোকানে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। অগ্নিকাÐের ঘটনায় প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
রবিবার রাতে হঠাৎ বিয়ানীবাজার উত্তরবাজার ফুলকলিতে অগ্নিকাÐের ঘটনার ত্রিশ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ভোরের আলো ফোটার সাথে সাথে হঠাৎ দক্ষিণ বাজারস্থ পিউরিয়া থেকে কালো ধোঁয়ায় ছেয়ে যায় পুরো শহর খবর পেয়ে প্রায় ঘন্টাখানেকের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের দায়িত্বশীলরা। এ ছাড়াও ৫টি মোটরসাইকেল অগ্নিকাÐের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার ভোরে পৌরশহরের আজির মার্কেটে অবস্থিত পিউরিয়া’তে ধোঁয়া দেখতে পান পরে মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পরে পাশের জুতা ও কাপড়ের দোকানেও। এসময় মার্কেটর পাশে থাকা কয়েকটি মোটরসাইকেল ও পুড়ে যায়। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত নিশ্চিত করে না বললেও ফায়ার সার্ভিসের ধারনা বৈদ্যুতিক সট সার্কিট থেকে এই অগ্নিকাÐের ঘটনা ঘটেছে।
ইকবাল আহমেদ নামের এক ব্যবসায়ী বলেন, ভোরে আগুনের খবর পেয়ে ছুটে আসি আমার দোকান অগ্নিকাÐের ঘটনা থেকে কয়েক কদম দূরে তবে আমার দোকানের কিছু হয়নি। খবর পেয়ে এসে দেখি আকাশে কালো ধোঁয়া উড়ছে এর পর ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
বিয়ানীবাজারের ফায়ার সার্ভিসের ইনচার্জ দীলিপ চন্দ্র বৈদ্য বলেন, অনাকাক্সিক্ষত এই অগ্নিকাÐের ঘটনা বৈদ্যুতিক শট সার্কিট থেকে হয়েছে। খবর পেয়ে আসে তারা অগুন নিয়ন্ত্রণের সর্বোচ্চ চেষ্টা চালান। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি এখনো।