জগন্নাথপুরে ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ৩৮

2

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুর উপজেলার ৭ ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীতা প্রত্যাহার ৬ ডিসেম্বর ও ৭ ডিসেম্বর হবে প্রতীক বরাদ্দ।
এর মধ্যে ২৯ নভেম্বর সোমবার বাচাই-বাছাইকালে ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা হলেন ৬নং রাণীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান মজলুল হক ও ২নং পাটলি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী নবাব ছলিম উল্লাহ।
নির্বাচনে ১নং কলকলিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলাল হোসেন রানা, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী মোঃ রফিক মিয়া ও আবদুস সোবহান। নারী সদস্য পদে ১৫ ও সদস্য পদে ৩৬ জন। ২নং পাটলি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আংগুর মিয়া, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী আতিকুর রহমান আতিক, বর্তমান চেয়ারম্যান সিরাজুল হক সহ ৬ জন। নারী সদস্য পদে ১১ ও সাধারণ সদস্য পদে ২৮ জন। চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাজী আবদুল গফুর, স্বতন্ত্র প্রার্থী শহিদুল ইসলাম বকুল, বর্তমান চেয়ারম্যান আরশ মিয়া সহ ৬ জন। নারী সদস্য পদে ১১ ও সাধারণ সদস্য পদে ৩০ জন। রাণীগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ ছদরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান শহিদুল ইসলাম রানা, যুক্তরাজ্য প্রবাসী ছালিক মিয়া, সিরাজুল ইসলাম আশিক সহ ৬ জন। নারী সদস্য পদে ১৪ ও সাধারণ সদস্য পদে ৩৯ জন। সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান আবুল হাসান সহ ৬ জন। নারী সদস্য পদে ১১ ও সাধারণ সদস্য পদে ২৯ জন। আশারকান্দি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুস ছাত্তার, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান আইয়ূব খান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী তারেক রহমান নিপু সহ ৯ জন। নারী সদস্য পদে ১৩ ও সাধারণ সদস্য পদে ৩৪ জন। পাইলগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সুন্দর উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মখলুছ মিয়া সহ ৪ জন। নারী সদস্য পদে ১৪ ও সাধারণ সদস্য পদে ৪৪ জন প্রার্থীর দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জানান, এর মধ্যে বিভিন্ন ত্রুটির কারণে রাণীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মজলুল হক ও পাটলি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী নবাব ছলিম উল্লার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাকি ৭ ইউনিয়নে ৩৮ জন চেয়ারম্যান প্রার্থী ও ৮৯ জন নারী সদস্য প্রার্থী এবং ২৪০ জন সাধারণ সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।