অভাবের তাড়নায় চিঠি লিখে আত্মহত্যা

9

ছাতক সংবাদদাতা

সুনামগঞ্জের ছাতকে অভাবের তাড়না ও ঋণের বোঝা সইতে না পেরে তিন সন্তানের পিতার আত্মহত্যা খবর পাওয়া গেছে। রবিবার সকালে লাশটি উদ্ধার করে থানা পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের সেওলাপাড়া গ্রামের মৃত সমছুল হোসেনের ছেলে আনোয়ার হোসেন (৪৭) গলায় দড়ি দিয়ে রবিবার ভোররাত ৩ টার দিকে আত্মহত্যা করেছেন। পরিবারের লোকজন তাঁর ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে খবর দেন এবং চেয়ারম্যানের দেওয়ার খবরের ভিত্তিতে রবিবার সকালে ছাতক থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালে পাঠায়।
এদিকে, ঝুলন্ত লাশের পাশে একটি চিঠি পাওয়া যায়। এতে অনেক লেখার মধ্যে এটাও ছিলো- এই আত্মত্যার জন্য কেউ দায়ী নয়।
স্থানীয়রা জানান, আনোয়ার হোসেন খুব ভালো মানুষ ছিলেন। তবে তিনি বেশ ঋণগ্রস্ত ছিলেন এবং তার সংসারে বেশ অভাব ছিল। স্ত্রী, ১ মেয়ে ও ২ ছেলেসন্তান নিয়ে ছিলো আনোয়ারের পরিবার। শারিরীকভাবে অসুস্থ ছিলেন তিনি। বাচ্চাদের পড়ালেখার ও নিজের ঔষধ এবং সাংসারিক খরচ চালাতে হিমশিম খাচ্ছিলেন আনোয়ার। এসবের কারণেই আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে স্থানীয়দের বক্তব্য।
দক্ষিণ খুরমা ইউনিয়নের চেয়ারম্যান মো. আবু বকর ছিদ্দিক জানান, আনোয়ার একটি চিঠি লিখে আত্মহত্যা করেছেন। তাতে লিখা ছিলো- তার আত্মহত্যার জন্য কেউ দায়ী নয়।
ছাতক থানার ওসি খান মো. মাঈনুল জাকির জানান, মৃত ব্যক্তির ময়না তদন্ত শেষে নিজ গ্রামের কবরস্থানে দাফন করা হয়েছে।