মার্চে আর্জেন্টিনা দলে ফিরছেন মেসি!

35

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
রাশিয়া বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে লিওনেল মেসি। কবে ফিরবেন, নিশ্চিত করে বলতে পারছে না কেউ। তবে শোনা যাচ্ছে, মার্চে আর্জেন্টিনা দলে প্রত্যাবর্তন হতে পারে মেসির। এমনটাই দাবি করছে ডবলে আমরারিয়ারসহ আর্জেন্টিনার অন্যান্য সংবাদমাধ্যমগুলো।
ব্রাজিলে অনুষ্ঠেয় ২০১৯ কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে মার্চে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। প্রথমটি ভেনেজুয়েলার বিপক্ষে। ওই ম্যাচ দিয়েই জাতীয় দলে ফিরতে পারেন মেসি। ম্যাচটির সম্ভাব্য ভেন্যু হিসেবে অ্যাটলেটিকো মাদ্রিদের হোম গ্রাইন্ড ওয়ান্দা মেট্রোপলিটানোর নাম শোনা যাচ্ছে।
মার্চে দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ হতে পারে পেরু। আসছে বুধবার এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এরপর মে মাসের শেষ কিংবা জুনের শুরুর দিকে আরও দুটি প্রস্ততি ম্যাচ রয়েছে আর্জেন্টিনার।
আগামী ১৪ জুন থেকে ১২টি দল নিয়ে শুরু হবে দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতা কোপা আমেরিকার ৪৬তম আসর। ব্রাজিলের ৬টি ভিন্ন ভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। টুর্নামেন্ট চলবে ৭ জুলাই পর্যন্ত।
কোপার গত দু’বারের চ্যাম্পিয়ন চিলি। দু’বারই রানার্সআপ হয়েছে আর্জেন্টিনা। এবার নতুন দল নিয়ে কোপায় লড়বে তারা। কেয়ারটেকার ম্যানেজার লিওনেল স্কালোনি নবাগতদের দিয়ে তার দল সাজিয়েছেন। তার অধীনে ভালোই পারফর্ম করছে আলবিসিয়েস্তেরা। এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে চারটিতে জিতেছে আর্জেন্টিনা। একটিতে ড্র আর একটিতে হেরেছে দলটি।