মৌলভীবাজার-শমশেরনগর সড়কে চার দিন বন্ধ

8

মৌলভীবাজার সংবাদদাতা

ঈদুল ফিতরকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলাই নদীর ওপর ভেঙে যাওয়া চৈত্রঘাট সেতুটি মেরামতের উদ্যোগ নিয়েছে মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগ। আজ ১২ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত চার দিন মৌলভীবাজার-শমশেরনগর সড়কে যান চলাচল বন্ধ থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী তাসনিয়া নাসির।
এ সড়ক দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার জন্য মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগ থেকে বলা হয়েছে। একই সঙ্গে বিকল্প সড়কে চলাচলের জন্য অনুরোধ করা হয়েছে।
গত বছরের ১৭ ডিসেম্বর বিকেলে চৈত্রঘাট এলাকায় ধলাই সেতু ভেঙে যায়। এরপর সড়ক ও জনপথ বিভাগ মেরামত কাজ সম্পন্ন করে ২৯ ডিসেম্বর বিকেলে ভারী যানবাহন ব্যতীত হালকা যান চলাচলের অনুমতি দেয়। ওই দিন বিকেল থেকে হালকা যান চলাচল শুরু হলেও সড়ক ও জনপথ বিভাগের নিষেধাজ্ঞা অমান্য করে সন্ধ্যায় কয়লা বোঝাই একটি ট্রাক পারাপারের সময় সেতুটি ধসে পড়ে। এরপর সেতুর ওপর একটি অস্থায়ী বেইলি ব্রিজ স্থাপন করে চলাচলের উপযোগী করা হয়। সম্প্রতি সেতুতে কিছু সমস্যা দেখা দিলে ঈদের আগে মেরামতের সিদ্ধান্ত নেয় সড়ক ও জনপথ বিভাগ।
এ বিষয়ে মৌলভীবাজার সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী (চলতি দায়িত্ব) তাসনিয়া নাসির বলেন, ঈদের ছুটি সামনে রেখে সেতুটি পুনরায় মেরামত করা হবে। এজন্য চার দিন মৌলভীবাজার-শমশেরনগর সড়কের চৈত্রঘাট সেতু দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে। বিকল্প রাস্তায় চলাচলের জন্য বলা হয়েছে। আশা করছি কাজটি দ্রæত সময়ে শেষ করা যাবে।
উল্লেখ্য, ১৯৮৮ সালে ধলাই নদীর ওপর চৈত্রঘাট এলাকায় সেতুটি (বেইলি ব্রিজ) নির্মিত হয়। এই সেতু দিয়ে জেলা শহরের সাথে কমলগঞ্জ উপজেলার প্রধান যোগাযোগের মাধ্যম মৌলভীবাজার জেলা শহর ছাড়াও শমশেরনগর চাতলাপুর চেকপোস্ট দিয়ে ভারতে যাতায়াতের একমাত্র মাধ্যম সড়ক ও সেতু এটি।