নগরীতে জাল টাকা প্রদান কালে একজন গ্রেফতার

15

স্টাফ রিপোর্টার

প্রতি ঈদকে কেন্দ্র করে সিলেট নগরীতে বেড়ে গেছে জাল টাকার কারবারিদের অপতৎরতা। এবারও ব্যতিক্রম নয়। সিলেটে এক রিকশা চালককে জাল টাকা দিতে গিয়ে ধরা খেয়েছেন এমনই এক কারবারি। তার নাম তাজিল মিয়া (৫৫)। তিনি বালাগঞ্জ উপজেলার জলালপুর গ্রামের মৃত ফারুক মিয়ার ছেলে। বর্তমানের শাহপরান থানার ধনুকান্দি লালখাটঙ্গী মিজান লন্ডনীর বাড়ীর বাসিন্দা। গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে নগরীর চৌহাট্টায় তাকে জনতা আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন।
পুলিশ জানায়, তাজিল রিকশাযোগে সোমবার রাত সাড়ে ৮টার দিকে চৌহাট্টায় পৌঁছে রিকশাচালককে একটি ১০০ টাকার জাল নোট দেন। রিকশাচালক এ থেকে ২০ টাকা রেখে বাকি ৮০ টাকা তাজিলকে ফেরত দেন। এসময় রিকশাচালকের হাতে ১০০ টাকার ৩টি নোট ছিলো। কিন্তু টাকাগুলো মলিন হওয়ায় তাজিল রিকশাচালককে বলেন- ওই পুরনো টাকাগুলো তিনি নতুন টাকা দিবেন। তাজিল ১০০টার ৩টি নোট রিকশাচালকদের হাতে দিলে নোটগুলো দেখে তার সন্দেহ হয়। এসময় রিকশাচালক পথচারীদের ডেকে নোটগুলো দেখান। নোটগুলো জাল বলে চিহ্নিত হলে পথচারীরা তাজিলকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন। আটককালে তাজিলের কাছে আরও বেশ কয়েকটি জাল টাকার নোট পাওয়া যায়।
পরে রিকশাচালক মো. হাবিবুর রহমান বাদী হয়ে জাল টাকার কারবারি তাজিলের বিরুদ্ধে মামলা দায়ের করলে সেই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে পুলিশ।