আত্মকর্মসংস্থানের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই – উপ-পরিচালক মো: আলাউদ্দিন

36

সিলেট যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আলাউদ্দিন বলেছেন, বিশাল পৃথিবীতে সম্ভাবনা প্রচুর, DSC_0146আত্মকর্মসংস্থানের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। অদম্য উৎসাহকে কাজে লাগিয়ে প্রশিক্ষণের মাধ্যমে আত্মকমী হিসেবে নিজেকে গড়ে তুলে প্রত্যাশা পূরণ করা সম্ভব। তিনি বলেন, দেশের অধিকাংশ যুবক ও যুব মহিলা কর্মসংস্থানের অভাবে বেকার দিন যাপন করছেন, তাদেরকে উপযুক্ত প্রশিক্ষণও আত্মকর্মসংস্থানের সৃষ্টিতে উৎসাহ প্রদান করতে হবে।
তিনি গতকাল ৩০ জুলাই রবিবার বিকেলে সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডে  সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কার্যালয় কর্তৃক আয়োজিত কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থানের সৃষ্টির লক্ষ্যে ব্লক ও বাটি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ড কাউন্সিলর আপ্তাব হোসেন খাঁন এর সভাপতিত্বে এবং সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান ও সমাজসেবী আমির হোসেন জুবেল এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা পরিষদের ১নং ওয়ার্ড সদস্য ও প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবীন রুবা, উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মুক্তিযোদ্ধা বশির আহমদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় যুব সংগঠক ও জাতীয় প্রশিক্ষিত যুব সংসদ এর সাধারণ সম্পাদক আফিকুর রহমান আফিক, জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত আত্মকর্মী নুরুন্নাহার বেবী, শেফা ফেরদৌস প্রমুখ। শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ শামীম আহমদ এবং স্বাগত বক্তব্য রাখেন নওশেরান চৌধুরী। বিজ্ঞপ্তি