বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে ওসমানী হাসপাতালে নানা কর্মসূচি পালন

বিশ^ ফিজিওথেরাপি দিবস উপলক্ষে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নানা কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার ৮ সেপ্টেম্বর বাংলাদেশ সরকারী চাকুরীজবি ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিজিইপি)র উদ্যোগে সকাল সাড়ে ৯ টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রবেশ মুখ থেকে বর্ণঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি হাসপাতাল চত্তর ও নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় হাসপাতাল চত্তরে এসে এক সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে শেষ হয়।
সংগঠনের সহ-সভাপতি ও ওসমানী হাসপাতালের সিনিয়র মেডিকেল ফিজিওথেরাপিষ্ট মোঃ আলমগীরের সার্বিক পরিচালনায় অনুষ্ঠিত র‌্যলী পরবর্তি আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সহ- সাধারণ সম্পাদক এবং ওসমানী হাসপাতালের চীপ ফিজিওথেরাপিষ্ট মোঃ জহিরুল ইসলাম. বাংলাদেশ সরকারী চাকুরীজবি ফিজিওথেরাপি এসোসিয়েশন এর সদস্য মোঃ রাসেল আহমদ, আনোন্দ বনিক সহ হাসপাতালের মেডিকেল টেকনোলজিষ্ট ও ছাত্রছাত্রী বৃন্দ।
আলোচনা সভায় বক্তারা বলেন, মানুষের গড় আয়ু বেড়েছে, মানুষ আগের চেয়ে বেশিদিন বাঁচলেও নানা কারণেই মানুষ অসুস্থ হয়ে পড়ছে, এর সংগে প্রতিদিন কোন না কোন দুর্ঘটনায় পড়ে মানুষ ব্যথা পেয়ে অচল বা বিছানায় পড়ে রয়েছে। এ ছাড়াও বিষন্নতা, মানসিক সমস্যা, বাতব্যথ্যা, প্যারালাইসিসতো আছেই। এসব সমস্যা থেকে রেহাই পেতে ফিজিওথেরাপির কোন বিকল্প নেই, জনগণ একটু সচেতন ও ফিজিওথেরাপিষ্টদের কাছে আসলেই ব্যথার কারণে অথবা বৃদ্ধ বয়ষে বিছনায় শুয়ে না থেকে আবারো কর্মময় জীবনে ফিরে যাওয়া সম্ভব। বক্তারা আরো বলেন, সুস্থ ও সচল রাখতে দেহ মন পিজিওথেরাপি প্রয়োজন। বিজ্ঞপ্তি