বঙ্গবন্ধু’র ১০৩তম জন্মবার্ষিকীতে মহানগর আ’লীগের কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতা

17

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগর শাখার উদ্যোগে ১৭ই মার্চ কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
১৭ই মার্চ শুক্রবার বেলা ২টা ৩০ মিনিটে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক। উল্লেখ, এই দিন সকাল ৯টা ৩০ মিনিটে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারী আগ্রহীদেরকে আগামী ১৫ মার্চ ২০২৩ তারিখের মধ্যে (অফিস চলাকালীন) শিশু একাডেমি, সিলেটের রিকাবিবাজারস্থ কার্যালয় ও জেলা শিল্পকলা একাডেমি, শাহি ঈদগাহ কার্যালয়ে প্রতিযোগির নাম, শ্রেণি, বিষয় ও মোবাইল নম্বরসহ নির্ধারিত বক্সে জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো যাচ্ছে। কবিতা ও আবৃত্তি প্রতিযোগিতায় থাকছে – ক-বিভাগ: ১ম- ৩য় শ্রেণি (কবিতার বিষয়: মুজিব, কবি-রোকনুজ্জামান খান) খ-বিভাগ: ৪র্থ-৬ষ্ঠ শ্রেণি (আমি আজ কারো রক্ত চাইতে আসিনি, কবি-নির্মেলুন্দু গুণ) গ-বিভাগ: ৭ম-১০ম শ্রেণি (স্বাধীনতা এই শব্দটি কিভাবে আমাদের হলো কবি-নির্মেলুন্দু গুণ)। চিত্রাংকন প্রতিযোগিতায় থাকছে- ক-বিভাগ: শিশু -৩য় শ্রেণি (ক-জাতীয় পতাকা) খ-বিভাগ: ৪র্থ-৬ষ্ঠ শ্রেণি (খ-মুক্তিযুদ্ধে বাংলাদেশ), গ-বিভাগ: ৭ম-১০ ম শ্রেণি (গ-বঙ্গবন্ধুর প্রতিকৃতি)।
উক্ত প্রতিযোগিতায় শিশু-কিশোরদের অংশ গ্রহণের জন্য মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে আহবান জানানো যাচ্ছে। কবিতা ও আবৃত্তি প্রতিযোগিতা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিষয়ে সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্তের সাথে (০১৭২৬-০১৬৬৫৫) যোগাযোগের জন্য বলা হচ্ছে। ১৭ই মার্চের কর্মসূচীসমূহ যথা শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদেরকে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন। বিজ্ঞপ্তি