শিবগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে বাসা পুড়ে ছাই, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

9

স্টাফ রিপোর্টার :
নগরীর শিবগঞ্জের গোলাপবাগ এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে একটি বাসা পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গতকাল বুধবার সকাল ১০টার সিলেট সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ডের গোলাপবাগ এলাকার ৪৫ নং টিনশেডের বাসায় এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বুধবার সকাল ১০টা থেকে পৌনে ১১টার দিকে হঠাৎ করে বাসার মিটারের নিচে আগুন লাগে। দ্রুত গতিতে বৈদ্যুতিক তার ও ঘরে থাকা কাপড়রের মধ্যে আগুন ছড়িয়ে পরে। এতে ঘরে থাকা জরুরি কাগজ পত্র, কাপড় সেলাইয়ের ইলেকট্রিক তিনটি মেশিন ও স্বর্ণালঙ্কার এবং নগদ টাকা পুড়ে যায়। বাসার লোকজন ও আশপাশের মানুষ ঘন্টাব্যাপি আগুন নেভানোর চেষ্টা করে নিয়ন্ত্রণে নিয়ে আসেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আসলেও বাসায় প্রবেশের রাস্তা সরু হওয়ায় ঢুকতে না পারায় আগুন নিভাতে পারেনি তারা।
বাসায় ভাড়াটে থাকা দর্জি হামিদা বেগম বলেন, আমরা তিন বোন সেলাই কাজ করি। বাসায় কাপড় সেলাইয়ের ইলেকট্রিক তিনটি মেশিন ছিল। আমার বোনের বিয়ের নগদ টাকা এবং বিদেশে পাঠানোর জন্য কাপড় ছিলো সবকিছু আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এখন শুধু আমাদের পড়নের কাপড় ছাড়া আর কিছুই নেই।
একই বাসায় ভাড়াটে থাকা সিএনজি চালক আব্দুল জলিল বলেন, সকালে ঘুমে ছিলাম। হঠাৎ করে সবার চিৎকার শুনে ওঠে ঘরের কোণে আগুন দেখতে পাই। পরে নিজেই এবং আশপাশের লোকজন পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করি। তার আগেই আমাদের সবকিছু পড়ে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা এসেছিলেন কিন্তু রাস্তা সরু হওয়ায় তারা ঢুকতে পারেননি।
সিলেট সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল আহমদ রিপন বলেন, ইলেকট্রিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। দুটি পরিবার এখানে ভাড়াটে থাকে দীর্ঘদিন থেকে। তারা দর্জির কাজ করতো। আগুনে সবকিছু পড়ে ছাই হয়ে গেছে। এতে তাদের ৯ থেকে ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।