হযরত গায়বী শাহ্ (র:)’র বার্ষিক ওরস মোবারক কাল ও পরশু

17

স্টাফ রিপোর্টার :
প্রতিবছরের ন্যায় এবারও ৩৬০ আউলিয়ার অন্যতম সফর সঙ্গী হযরত গায়বী শাহ্ (র:) বার্ষিক ওরস মোবারক আগামীকাল বুধবার ও পরদিন বৃহস্পতিবার ১৫ ও ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। নগরীর উত্তর কাজিরবাজারে এ ওরসকে ঘিরে মাজার এলাকায় চলছে সাজ-সাজ রব। এখন মাজারের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সাজ-সজ্জার কাজ চলছে। পুরো মাজার এলাকায় আলোকসজ্জার জন্য লাইটিং ও রংয়ের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। এছাড়া চলছে তোরণ নির্মাণের কাজ।
ওরস মোবারককে নির্বিঘœ করতে থাকবে নিরাপত্তা কাজে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মাজার কমিটির নিজস্ব লোকজন যাতে করে ওরসে আসা ভক্ত আশিকানরা নিরাপদে ওরস মোবারক উদযাপন করতে পারেন।
এদিকে এই ওরস মোবারক-কে সফল করতে মাজার কমিটি নিয়েছেন বিভিন্ন কর্মসূচী। কর্মসূচির মধ্যে রয়েছে- ২রা ফাল্গুন ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ ফেব্রুয়ারি ২০২৩ বুধবার বাদ ফজর হতে খতমে কোরআন, সকাল ১১টায় মিলাদ-দোয়া, সকাল সাড়ে ১১ টায় মাজারে গিলাফ ছড়ানো, দুপুর ১২ টায় গরু জবাই। বাদ এশা জিকির আসকার এবং ৩রা ফাল্গুন ১৪২৯ বঙ্গাব্দ ১৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ভোর ৫ টায় আখেরী মোনাজাত ও নেওয়াজ বিতরণ। ওরসে শরীক হয়ে সফল ও সওয়াব লাভের জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন হযরত গায়বী শাহ্ (র:) মাজার কমিটি।