জাফলংয়ে গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে স্কুল ড্রেস বিতরণ

17

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
সামর্থ্যবান শিক্ষা অনুরাগীদের অর্থায়নে ও বিদ্যালয় পরিচালনা পরিষদের উদ্যোগে যুব সমাজ কর্তৃক পরিচালিত গুচ্ছগ্রাম বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীর মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. করিম মাহমুদ লিমনের সভাপতিত্বে ও প্রজন্ম জাফলংয়ের সাধারণ সম্পাদক এরশাদ আলীর পরিচালনায় বিদ্যালয়ের গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে এ স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস।
প্রধান অতিথির বক্তব্যে সুবাস দাস বিদ্যালয় বিহীন এলাকায় প্রাথমিক বিদ্যালয় স্থাপন করায় যুব সমাজের ভূয়সী প্রশংসা করে বলেন, শিক্ষার্থীদের মধ্যে ড্রেস বিতরণ একটি মহৎ উদ্যোগ। এরকম উদ্যোগ শিক্ষাবিস্তারে ভূমিকা পালন করার পাশাপাশি শিক্ষার্থী ঝরে পড়া রোধ ও কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয় মুখী করবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, এই বিদ্যালয়ের জন্য আমার অবস্থান থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। তোমরা কথা দাও, ভালোভাবে পড়ালেখা করবে। তোমাদের সুশিক্ষা নিয়ে দেশ-বিদেশে ছড়িয়ে দিতে হবে। ভালো মানুষ হতে হবে। দেশপ্রেম থাকতে হবে। শিক্ষকসহ বড়দের সম্মান করতে হবে।
স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য মো. ইমরান হোসেন সুমন, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল মান্নান, মহিলা ইউপি সদস্য নাজমা বেগম।
এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, পূর্ব জাফলং আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম, বল্লাপুঞ্জি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান, গুচ্ছগ্রাম জামে মসজিদের সভাপতি তমিজ মিয়া, বিদ্যালয় পরিচালনা কমিটির উপদেষ্টা মখসুছ আলম, সাংবাদিক মিনহাজ মির্জা, শাহ আলম, রাসেল আহমেদ, সাইদুল ইসলাম, ইব্রাহীম আলী, সুহিন আহমেদ, লাখেরপাড় সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি রফিকুল ইসলাম, মুসলিম নগর উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি রুকুন উজ্জামান, শাহানুর সরকার, শিক্ষক হারুন অর রশিদ, জাফলং বল্লাঘাট পাথর উত্তোলন ও সরবরাহকারী শ্রমিক বহুমুখী সমবায় সমিতির সহ-সভাপতি রমজান মোল্লা, রসুলপুর সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি কাইয়ুম আহমেদ, আশার আলো সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি মানিক মিয়া, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ইউসুফ আহমেদ, লোকমান মিয়া, নাসিমা বেগম, গুচ্ছগ্রাম বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সালমা আক্তারসহ অভিভাবক প্রতিনিধি, শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রী বৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সুমি আক্তার।
স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠান শেষে সিলেট জেলা পরিষদ নির্বাচনে সদস্য নির্বাচিত হওয়ায় সুবাস দাসকে গুচ্ছগ্রাম বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।