শাবি শিবিরের ফ্রি মেডিকেল ক্যাম্প ॥ মৌলিক মানবাধিকার নিশ্চিত হলেই স্বাধীনতা অর্থবহ হবে

41

মহান বিজয় দিবস উপলক্ষে শাহজালাল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের উদোগে  ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। প্রায় দুই শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা  ও ঔষধপত্র প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের পার্শ¦বর্তী এলাকায় এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয় শাখা শিবিরের সভাপতি সাইফুল ইসলাম সুজনের সভাপতিত্বে বিজ্ঞান  ও প্রযুক্তি সম্পাদক তানভীর আহমদের পরিচালনায় ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর শিবিরের সভাপতি আব্দুর রাজ্জাক।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাধীনতা তখনি অর্থবহ হবে যখন মানুষের মেীলিক মানবাধিকার নিশ্চিত হবে। শাসকগোষ্ঠী মুখে মুখে মানবাধিকার কিংবা স্বাধীনতার কথা বললেও জনগণের স্বার্থকে কখনো প্রাধান্য দেয়নি। ফলশ্র“তিতে অনাহাওে অর্ধাহাওে রোগবালাই নিয়ে গরীর মানুষকে বাঁচতে হচ্ছে।
এ সময় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়্যারম্যান জৈন উদ্দিন। এতে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শিবির নেতা মুজিবুর রহমান সুমন, আব্দুল মাজিদ প্রমুখ।
সভাপতির বক্তব্যে সাইফুল ইসলাম সুজন বলেন, ইসলামী ছাত্রশিবির তার জন্মের সূচনা লগ্ন থেকেই বিভিন্ন ইতিবাচক কর্মসূচি পালন কওে আসে।তারই ধারাবাহিকতার অংশ হিসেবে এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। টাকার অভাবে অনেকেই ভালো কোনো চিকিৎসকের শরণাপন্ন হতে পারেন না। সমাজের এই অবহেলিত অংশের প্রতি দায়বদ্ধতা থেকেই মূলত  এ আয়োজন। এ সময় তিনি প্রোগ্রামটি সফল করায় চিকিৎসক সহ সবার প্রতি আন্তুরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।  বিজ্ঞপ্তি