করোনার উপসর্গ নিয়ে নগরীতে অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু

3

স্টাফ রিপোর্টার :
নগরীর একটি হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ৭ মাসের অন্তঃসত্ত্বা এক নারীর (২৭) মৃত্যু হয়েছে। তিনি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বর্ণি এলাকার বাসিন্দা। গত বৃহস্পতিবার বেলা ১১টা ৩৫ মিনিটের দিকে তাঁর মৃত্যু হয়। এর আগে সাড়ে ১১টার দিকে তিনি হাসপাতালে ভর্তি হন।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই অন্তঃসত্ত্বা নারী প্রায় ৪ দিন আগে নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে তাঁকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার সকালে শ্বাসকষ্ট উঠলে তাঁকে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।
হাসপাতাল সূত্রে জানা যায়, ওই নারীর করোনার উপসর্গ ছিল। এর মধ্যে শ্বাসকষ্ট ও কাশি ছিল। বাড়ি থেকে তাঁকে অক্সিজেন সিলিন্ডার লাগিয়ে হাসপাতালে আনা হয়েছিল। হাসপাতালেও সিলিন্ডার অক্সিজেন দেওয়া হয়েছিল। তবে হাসপাতালে হাই ফ্লো নাজাল ক্যানুলা নেই। তবে অক্সিজেন কনসেনট্রেটর রয়েছে। হাসপাতালে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত করোনা ইউনিটে ১১ জন চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে ৮ জন করোনার উপসর্গ নিয়ে এবং ৩ জন করোনায় আক্রান্ত রোগী চিকিৎসাধীন ছিলেন।
হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবু ইসহাক বলেন, হাসপাতালে নিয়ে আসার আগে গত ৪ দিন বাড়িতে সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন নিচ্ছিলেন ওই নারী। হাসপাতালে তাঁকে সংকটাপন্ন অবস্থায় নিয়ে আসা হয়। তাঁর করোনার উপসর্গ ছিল। তবে হাসপাতালে আনার সময় জ্বর ছিল না। হাসপাতালে নিয়ে আসার পরপরই আমরা ভর্তি করে চিকিৎসা শুরু করি। তবে তাঁকে বাঁচানো যায়নি। তিনি সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়ে করোনার উপসর্গ থাকলে চিকিৎসকের পরামর্শ নেওয়ার আহ্বান জানান।