সিলেটে নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত নাদেল \ এখন দায়িত্ব আরও বেড়ে গেছে

2

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পদে দ্বিতীয় বারের মতো নির্বাচিত হওয়ার পর নিজের জন্মভ‚মি সিলেটে এসে পৌঁছেছেন শফিউল আলম চৌধুরী নাদেল। গতকাল মঙ্গলবার বেলা ২টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে নিজ দলের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করেন।
এসময় সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আশফাক আহমদের সভাপতিত্বে ও মহানগর আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ ও জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক জগলু চৌধুরীর যৌথ পরিচালনা বক্তব্য রাখেন- মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, এডভোকেট রাজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিজিত চৌধুরী, বিধান কুমার সাহা, রঞ্জিত সরকার, মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট ছালেহ আহমদ সেলিম, সদস্য রাহাত তরফদার, ইমরুল হাসান, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, মহানগর যুবলীগের লীগের সাধারণ সম্পাদক মুসফিক জায়গীরদার, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসর আজিজ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু মিঠু, মহানগর তাঁতী লীগের সাধারণ সম্পাদক শেখ আবুল হাসনাত বুলবুল, জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়া জাহান সৌরভ, সাধারণ সম্পাদক নাইম আহমদসহ নেতৃবৃন্দ।
এদিকে, শফিউল আলম চৌধুরী নাদেলকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বরণ করতে সিলেট আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও তার নিজ জেলা মৌলভীবাজারের নেতৃবৃন্দও বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান। এসময় বক্তারা শফিউল আলম চৌধুরী নাদেলকে দ্বিতীয় বারের মত সাংগঠনিক সম্পাদক করায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সিলেটবাসীর পক্ষ থেকে ধন্যবাদ এবং কৃজ্ঞতা প্রকাশ করেন।
সংবর্ধিত অতিথির বক্তব্যে শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার প্রতি বিশ্বাস রেখে দ্বিতীয়বার দলের এতো বড় দায়িত্ব দিয়েছেন। এজন্য আমি তাঁর কাছে চিরকৃতজ্ঞ। বাংলাদেশ এগিয়ে নিয়ে যেতে প্রধানমন্ত্রী যেভাবে দিনরাত কাজ করছেন আমাদের সবাইকেও একইভাবে কাজ করতে হবে। তিনি বলেন, এখন দায়িত্ব আরও বেড়ে গেছে। সেই দায়িত্ব পালন করতে গিয়ে জন্মভ‚মি সিলেটের সম্মান যাতে নষ্ট না হয় তার জন্য সবাই সহযোগীতা করবেন এবং সিলেটের মানুষের জন্য আমৃত্যু কাজ করে যাব।
বিমানবন্দর থেকে মোটরসাইকেল শোভাযাত্রা বের হয়। পরে তিনি ২ ওলি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহ পরান (রহ.) মাজার জিয়ারত করেন। এছাড়াও কেন্দ্রীয় শহীদ মিনারে তিনি ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং সিলেট আওয়ামী লীগের প্রায়ত নেতাদেরকে স্মরণ করেন।
উল্লেখ্য, গত শনিবার ২৪ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম সম্মেলনের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে শফিউল আলম চৌধুরী নাদেল সাংগঠনিক সম্পাদক পদে পুনর্নিরবাচিত হন। শফিউল আলম চৌধুরী নাদেল ২০১৯ সালের ২৬ ডিসেম্বর প্রথম বার আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছিলেন।
তিনি ১৯৮৭ সালে সিলেট এমসি কলেজ ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য ছিলেন। ১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত সিলেট জেলা ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্যের দায়িত্ব পালন করেন। ১৯৯৩ সালে সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৯৭ সালে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ২০০৪ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০১২ সালে তিনি সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। শফিউল আলম চৌধুরী নাদেল বর্তমানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।