পুলিশী নির্যাতনে নিহত রায়হানের পরিবারের পাশে সিলেট জেলা বিএনপি

17
পুলিশের নির্যাতনে মৃত্যুবরণকারী রায়হান আহমদের পরিবারের পাশে জেল বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার সহ নেতৃবৃন্দ।

নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্মম নির্যাতনে মৃত্যুবরণকারী রায়হান আহমদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ। মঙ্গলবার সন্ধ্যা রাতে জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের নেতৃত্বে জেলা বিএনপির এক প্রতিনিধি দল নিহত যুবক রায়হানের আখালীয়া নেহারীপাড়াস্থ বাসভবনে যান। সেখানে গিয়ে রায়হানের মা-চাচা ও পরিবার পরিজনদের সহমর্মিতা জানান। এ সময় উপস্থিত নেতৃবৃন্দ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে রায়হানের মৃত্যুতে শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। নিহত রায়হানের মায়ের মুখে নির্মম ঘটনার কথা শুনে বিএনপি নেতৃবৃন্দ আবেগাপ্লুত হয়ে পড়েন। সেখানে এই সময় এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, জেলা আহ্বায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামীম আহমদ, জেলা বিএনপির সাবেক সহ-কোষাধ্যক্ষ এডভোকেট আহমদ রেজা, সাবেক সহ-প্রচার সম্পাদক বুরহান উদ্দিন, জেলার সাবেক সদস্য ও ওসমানীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া, মহানগর তাতীদলের সাধারণ সম্পাদক শওকত আহমদ, বিএনপি নেতা ফারুক আহমদ, মানিকুর রহমান মানিক, আবুল হাসনাথ, আজিজ খান সজীব, এনাম আহমদ রাজ প্রমুখ।
এ সময় নেতৃবৃন্দ বলেন, পুলিশের নির্মম নির্যাতনে রায়হানের মৃত্যুর ঘটনায় সান্ত্বনা দেয়ার ভাষা আমরা হারিয়ে ফেলেছি। মাত্র ১০ হাজার টাকা ঘুষের জন্য সাবেক একজন বিজিবি কর্মকর্তার ছেলেকে এভাবে প্রাণ দিতে হলে সাধারণ মানুষের কি পরিনতি হবে। এমন ন্যাক্কারজনক ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মর্মাহত এবং ক্ষুব্ধ হয়েছেন। এমন নৃশংস হত্যাযজ্ঞ সৌহার্দ্য সম্প্রীতির সিলেটের ইতিহাস ঐতিহ্যকে ভুলুণ্ঠিত করেছে। আমরা এই ন্যাক্কারজনক ঘটনার সঠিক ন্যায় বিচার কামনা করছি। এর সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবী জানাচ্ছি। আর কোন মায়ের বুক এভাবে যেন খালি না হয়, সে প্রত্যাশা ব্যক্ত করেন তারা। রায়হানের ন্যায় বিচার নিশ্চিত করা স্বার্থে বিএনপি সব সময় পাশে থাকবে বলে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন উপস্থিত জেলা নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি