কুলাউড়ায় ৫ লাখ টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

3

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের কুলাউড়ায় হাকালুকি হাওরস্থ ফানাই নদীতে অভিযান চালিয়ে প্রায় ৫ লাখ টাকার অবৈধ জাল জব্দ করে তা আগুনে পুড়িয়ে বিনষ্ট করেছে ভ্রাম্যমান আদালত। জব্দকৃত জালগুলো গত শনিবার ২২ অক্টোবর সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। তবে অভিযানের বিষয়টি আগে থেকে টের পেয়ে জেলেরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
অভিযানের নেতৃত্বদানকারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান জানান, দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত হাকালুকি হাওরস্থ হাওয়া বর্ণি সিংরাজুড়ী ও ফুটবিল গ্রুপ ফিশারি জলমহাল, চকিয়া বিল জলমহাল এবং মৈষা মারা বিল জলমহালের নিকটবর্তী ফানাই নদীর বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নদীতে স্থাপিত অবৈধ ৫টি স্থায়ী প্রতিবন্ধকতা অপসারণ করা হয়। এ সময় প্রতিবন্ধকতা তৈরিতে ব্যবহৃত ১৫ হাজার মিটার অবৈধ জাল (যার বাজার মূল্য প্রায় ৫ লাখ টাকা) আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে তাকে সহযোগিতা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ ও কুলাউড়া থানা পুলিশের একটি দল।