ডিনোস্টন চা বাগানে চা শ্রমিকদের মাঝে ২৪ লক্ষ টাকার চেক বিতরণ

9

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
দেশের চা বাগানের শ্রমিক ও শ্রমিক পোষ্যদের বাংলাদেশ চা শ্রমিক কল্যাণ তহবিল থেকে ২০২১-২২ অর্থ বছরে ১৩ লক্ষ ৫৬ হাজার ৩শত টাকা এবং বাংলাদেশ চা বাগান শ্রমিক শিক্ষা ট্রাস্ট হতে ২০২২ সালে ১২ লক্ষ ৬০ হাজার ৭ শত টাকা অনুদান প্রদান করেছে বাংলাদেশ চা বোর্ড।
এবছর শিক্ষা গ্রহণে উৎসাহ প্রদান ও শিক্ষার মানোন্নয়নে দ্বিতীয় থেকে পঞ্চম, ষষ্ঠ, সপ্তম, অষ্টম, এসএসসি, এইচএসসি ও স্নাতক পর্যায়ের সর্বমোট ২৫১৯ জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা কল্যাণ অনুদান, ৬১ জন শ্রমিকের কন্যা বিবাহের জন্য অনুদান এবং বিশেষ কল্যাণ অনুদানের আওতায় ৩৪ জনকে অনুদানের অর্থ (চেক) বিতরণ করা হয়।
১৩ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ ফিনলে টি কোম্পানির ডিনস্টোন চা বাগানে চা শ্রমিকদের মাঝে অনুদান তুলে দেন বাংলাদেশ চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ)-এর পরিচালক ড. এ কে এম রফিকুল হক। এ সময় চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল পিডিইউ-এর সহকারী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, রানার স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল হক, ডিনস্টোন চা বাগানের সহকারী ব্যবস্থাপক,বাগান পঞ্চায়েত সভাপতি ও সাধারণ সম্পাদক, রাজঘাট ইউনিয়ন পরিষদ সদস্য এবং অনুদান প্রাপ্ত চা শ্রমিক ও শ্রমিক পোষ্যরা উপস্থিত ছিলেন।
শ্রীমঙ্গলস্থ বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ)-এর পরিচালক ড. এ কে এম রফিকুল হক জানান, চা বোর্ডের বর্তমান চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি, চা শিল্পের সামগ্রিক উন্নয়নে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছেন। এরই ধারাবাহিকতায় চা শ্রমিকদের কল্যাণে এ বছর বিশাল পরিমাণ অর্থ অনুদান প্রদান করা হলো। ইতোমধ্যে বাগান গুলোতে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
ফিনলে টি কোম্পানির ডিনস্টোন চা বাগানের ডেপুটি জেনারেল ম্যানেজার হুমায়ুন কবির মজুমদার বলেন, শিক্ষা ও শ্রমকল্যাণ অনুদান শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও শ্রমিক পোষ্যদের লেখাপড়ায় উৎসাহ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।’