দক্ষিণ সুরমায় পুলিশের বিশেষ অভিযানে ১৪ জন গ্রেফতার ও মাদক উদ্ধার

7

স্টাফ রিপোর্টার :
ঈদকে কেন্দ্র করে দক্ষিণ সুরমা থানার বিভিন্ন এলাকায় পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ১৪ জনকে গ্রেফতার করেছে। এ সময় পুলিশ ১৫পিস ইয়াবা ও জুয়া খেলার সামগ্রী উদ্ধার করে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার জ্যোর্তিময় সরকার (গণমাধ্যম) বিষয়টি নিশ্চিত করেন। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার মাদক মামলাসহ পৃথক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে।
পুলিশ জানায়, বুধবার (২৯ জুলাই) রাতে দক্ষিণ সুরমা থানার এসআই ফায়াজ উদ্দিনের নেতৃত্বে মোমিনখলাস্থ রেল লাইনের পার্শ্বে আমিন মিয়ার কলোনীতে বিশেষ অভিযান পরিচালনা করে জুয়ার আসর থেকে ৯ জনকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হচ্ছে, নগরীর মোমিনখলা মৃত দিলু মিয়ার পুত্র সৌরভ আহমদ (২২), একই এলাকার ভাড়াটে বাসিন্দা মৃত আব্দুল কাদেরের পুত্র মো: কামাল হোসেন (৩০), মৃত সোনাফর আলীর পুত্র আনহার মিয়া (৩৫), নগরীর পাঠানপাড়ার মাসুক মিয়ার বাসার বাসিন্দা মৃত আব্দুল আলীর পুত্র মো: বাচ্চু মিয়া (৪০), মোমিনখলার মৃত মিলন মিয়ার পুত্র মো: চাঁন মিয়া (৩২), একই এলাকার বাসিন্দা ইব্রাহিম মিয়ার পুত্র মো: ইসমাইল মিয়া (৩০), মৃত আব্দুর নূরের পুত্র মো: মিছবাহুর রহমান (৩০), মো: আব্দুল মোতালিবের পুত্র মো: আব্দুর রহিম (২৫) ও একই এলাকার মিছবাহ মিয়ার ভাড়াটে বাসার বাসিন্দা মৃত আমির উদ্দিনের পুত্র হেলাল মিয়া (৪০)। এ সময় পুলিশ গ্রেফতারকৃতদের কাছ থেকে জুয়া খেলার সামগ্রী এবং নগদ ১ হাজার ৭০ টাকা জব্দ করে।
অপর দিকে ওইদিন রাতে পুলিশের আরেকটি দল কদমতলী এলাকায় সন্দেহজনক ভাবে ঘুরাফেরার কারণে ৪ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে, মৌলভীবাজার জেলার বারঘড়ি মৃত হাবিবুর রহমানের পুত্র বর্তমানে মোমিনখলা আমিন মিয়ার বাসার বাসিন্দ সফিক মিয়া (২০), হবিগঞ্জে জেলার বানিয়াচং থানার পাথারিয়া গ্রামের মৃত ছমর উদ্দিনের পুত্র বাদশা মিয়া (৩৫), দক্ষিণ সুরমার মোমিনখলাস্থ মৃত আব্দুল মতিনের পুত্র মো: সাকেল আহম্মদ (২৮) ও নগরীর শেখঘাট এলাকার মৃত ফিরোজ মোল্লার পুত্র মো: সাদিকুল ইসলাম (৩০)।
এছাড়া একই সময়ে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের অপর একটি দল মোমিনখলাস্থ ফেঞ্চুগঞ্জ রোডের এমদাদিয়া রেষ্টুরেন্টের সামনে থেকে ১৫পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আশরাফ আলীকে (২৬) গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আশরাফ আলী মোমিনখলাস্থ এলাকার বশর মিয়ার পুত্র। তার বিরুদ্ধে দক্ষিন সুরমা থানার মামলা নং-২৪ (৩০-০৭-২০২০) রুজু করা হয়। বর্ণিত আসামীদের’কে বিধি মোতাবেক আদালতে প্রেরন করা হয়েছে বলে দক্ষিন সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।